fbpx

নিরাপত্তা নিয়ে আইসিসির লিখিত পত্র চায় পাকিস্তান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভারতের পাকিস্তানে এশিয়া কাপ খেলতে যাওয়া না যাওয়া নিয়ে কম নাটক হয়নি। এসিসির সিদ্ধান্ত অনুযায়ী পাকিস্তান ও শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে হাইব্রিড মডেলের এশিয়া কাপ। তবে এবার ভারতে ওয়ানডে বিশ্বকাপের আগে নিরাপত্তা নিয়ে নতুন দাবি তুলল পাকিস্তান।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও সে দেশের সরকার ভারতে তাদের ক্রিকেটারদের নিরাপত্তা নিশ্চিত করতে আইসিসির দ্বারস্থ হয়েছে। তাদের দাবি, নিরাপত্তা নিয়ে লিখিত প্রতিশ্রুতি দিতে হবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসিকে। তার পরেই ভারতে খেলতে যাবেন বাবর আজমরা।

বৃহস্পতিবার (৩ আগস্ট) পাকিস্তানের কয়েকজন মন্ত্রীকে সদস্য করে বানানো পাকিস্তানের উচ্চ পর্যায়ের কমিটি বৈঠকে বসেছিল। সেখানে তারা ভারতের নিরাপত্তা ব্যবস্থা দেখতে প্রতিনিধি দল পাঠানোর পাশাপাশি এ নিয়ে আইসিসির লিখিত পত্র চাওয়ারও সিদ্ধান্ত নিয়েছে।

দেশটির সংবাদমাধ্যম ডন জানিয়েছে, ভারতে বিশ্বকাপ নিয়ে প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ গঠিত কমিটির বৈঠক শেষ হয়েছে। বৈঠকে পিসিবি কর্মকর্তারা ছাড়াও পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারির নেতৃত্বে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব, কাশ্মীর বিষয়ক প্রধানমন্ত্রীর উপদেষ্টা কামার জামান কাইরা ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিনা রব্বানি খার।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, বৈঠকে সিদ্ধান্ত হয়েছে আগস্টের তৃতীয় সপ্তাহে একটি নিরাপত্তা প্রতিনিধিদল ভারত সফরে যাবে। এ বিষয়ে পাকিস্তান সরকারের পক্ষ থেকে ভারত ও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সঙ্গে যোগাযোগ করবে। পরবর্তীতে বিশ্বকাপ ম্যাচের ভেন্যুগুলোর নিরাপত্তা ব্যবস্থা পর্যালোচনা করবে পাকিস্তানের প্রতিনিধি দল। শুধু তাই নয়, আইসিসি থেকে পূর্ণ নিরাপত্তা দেওয়ার বিষয়ে একটি লিখিত পত্রও চাইবে পাকিস্তান। এরপরই তারা বিশ্বকাপে অংশগ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নেবে।

চলতি বছরের ৫ অক্টোবর থেকে ভারত বিশ্বকাপের পর্দা উঠবে। ভারতের বিশ্বকাপের সূচি ঘোষণার আগে থেকেই নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। নিরাপত্তার যুক্তি দেখিয়েই গুজরাটের আমদাবাদে ভারতের বিরুদ্ধে ম্যাচ খেলতে চায়নি তারা।

Advertisement
Share.

Leave A Reply