fbpx

পাঁচমাস পর আজ মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পাঁচ মাস পর আবারো মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। বিপিএলের দশম আসর শেষ হওয়ার দিন দুয়েকের বিরতি শেষেই ফের মাঠে নামছেন শান্ত-মাহমুদউল্লাহরা। এবার শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজের ব্যস্ততা শুরু বাংলাদেশের।

সোমবার (৪ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হচ্ছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। খেলা শুরু সন্ধ্যা ছয়টায়।

ভারতের পর শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের দ্বৈরথ নিয়ে উত্তেজনা থাকে সবচেয়ে বেশি। মাঠের সেই উত্তাপ ছড়িয়ে পড়ে দুই দেশের সমর্থকের মধ্যে। ২০১৮ সাল থেকেই চলছে বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যে শীতল লড়াই। নিদহাস ট্রফি থেকে শুরু করে ২০২৩ সালের একদিনে বিশ্বকাপ। লঙ্কানদের সাথে টাইগাদের আক্রোশ চোখে পড়েছে সব জায়গায়ই।

বিশ্বকাপের পর আজ আবার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে তিন ম্যাচ টি২০ সিরিজে লঙ্কান অলরাউন্ডার ম্যাথুস থাকলেও খেলছেন না বাংলাদেশ অলরাউন্ডার সাকিব। ম্যাথুসের শ্রীলঙ্কা নাজমুল হোসেন শান্তর বাংলাদেশ দলের সঙ্গে কতটা লড়াই জমাতে পারে, তা দেখার এবং উপভোগ করার একটা ব্যাপার থাকছেই।

ঘরের মাঠে টি-টোয়েন্টিতে বরাবরই অপ্রতিরোধ্য বাংলাদেশ। এবার ফেবারিট তকমা নিয়েই শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে লাল-সবুজের দল। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে জয়ের ধারা অব্যাহত রাখতে সেরা একাদশ নিয়ে মাঠে নামতে চাইবে টাইগাররা।

টি-টোয়েন্টির এই সিরিজে নতুন করে ডাক পেয়েছেন জাকের আলি অনিক এবং মাহমুদউল্লাহ রিয়াদ। দুই জনেই মিডল অর্ডার ব্যাটার। ধারণা করা হচ্ছে দুজনই খেলবেন প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। লিটনের সঙ্গে ওপেনার হিসেবে দেখা যেতে পারে বিপিএলে ভালো করা নাঈম শেখ। তিনে অধিনায়ক শান্ত থাকছেন নিশ্চিতভাবেই। বিপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করা তাওহিদ হৃদয় তো থাকছেনই।

শেষের দিকে ব্যাট হাতে স্পিনিং অলরাউন্ডার শেখ মেহেদীকে দেখা যেতে পারে। তিন পেসার তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান এবং শরিফুল ইসলামের সাথে বিশেষজ্ঞ স্পিনার হিসেবে দেখা যেতে পারে তাইজুল ইসলাম অথবা রিশাদ হোসেনকে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: নাঈম শেখ, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

Advertisement
Share.

Leave A Reply