fbpx

পাঁচ-দশ-তেরো: পান্ত-বেয়ারস্টো-কোহলি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ের সেরা ২০-এ ইংল্যান্ডের ব্যাটসম্যান সংখ্যা মাত্র দুই। এ থেকেই টেস্টে ইংশিদের বর্তমান ব্যাটিং লাইন আপের পারফর্ম্যান্সের ধারণা পাওয়া যায়। তবে যে দুজন আছেন সেরা বিশে, দুজনই আছেন সেরা দশে। তারা ব্যাট হাতে যেটা দেখাচ্ছেন সেটাকে ‘ম্যাজিক’ বললেও ভুল হবে না। এক দেড় বছরে এক ডজন সেঞ্চুরি করা জো রুট আছেন এক নাম্বারে। আর শেষ ৫ ইনিংসে চার সেঞ্চুরি আর এক ফিফটি করা জনি বেস্টারস্টো আছেন ১১ তে।

আইসিসি র‌্যাংকিংয়ে সবার উপরে থাকা রুট আরো শক্ত করেছেন নিজের অবস্থান। এই ইংলিশ ব্যাটারের রেটিং পয়েন্ট ৯২৭। যেটা এক যুগের ক্যারিয়ারে সর্বোচ্চ। অন্যদিকে জুনে নিউজিল্যান্ড সিরিজে ব্যাক টু ব্যাক হান্ড্রেড করে ৪১ থেকে ২১-এ উঠে এসেছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান জনি বেয়ারস্টো। এজবাস্টনে দুই সেঞ্চুরি করে ম্যাচ জিতিয়ে এগিয়েছেন আরো ১১ ধাপ।

পাঁচ-দশ-তেরো: পান্ত-বেয়ারস্টো-কোহলি
ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়ছেন রুট এবং বেয়ারস্টো

শুধুই ইংলিশ ব্যাটসম্যানরাই নয়। ভারতের ব্যাটসম্যানরাও দেখিয়েছেন চমক। এজবাস্টন টেস্টে দল হারলেও প্রথম ইনিংসে দলের ব্যাটিং বিপর্যয়ে ১১১ বলে ১৪৬ রানের বিস্ফোরক ইনিংস এবং পরের ইনিংসে ফিফটি হাঁকিয়ে ক্যারিয়ার সেরা ৮০১ রেটিং পয়েন্ট র‌্যাংকিংয়ে পাঁচে উঠে এসেছেন ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশাভ পান্ত। এগিয়েছেন ৫ ধাপ।

আবার চার ধাপ পিছিয়ে ভিরাট কোহলির অবস্থান তেরোতে। ২ ধাপ এগিয়ে চেতেশ্বর পূজারা ২৬-এ। প্রথম ইনিংসে সেঞ্চুরি করে আট ধাপ এগিয়েছেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। উঠে এসেছেন ৩৪ নাম্বারে।

Advertisement
Share.

Leave A Reply