fbpx

পাঁচ দিন বন্ধ থাকবে অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী ২১ থেকে ২৫ মার্চ পর্যন্ত পাঁচ দিন অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি বন্ধ থাকবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

রেলওয়ের টিকিটিং প্ল্যাটফর্ম সিএনএস বিডির সঙ্গে চুক্তি শেষ হওয়ায় নতুন করে ট্রেনের অনলাইনে টিকিট বিক্রির দায়িত্ব পেয়েছে সহজ ডটকম। কারিগরি কিছু কাজের জন্যই এই পাঁচ দিন টিকিট বন্ধ বন্ধ থাকবে।

সোমবার (১৪ মার্চ) রেল ভবনে নতুন প্রতিষ্ঠানকে রেলওয়ে টিকিটিং সিস্টেম হস্তান্তর অনুষ্ঠানে এ তথ্য  জানান তিনি।

মন্ত্রী বলেন, ‘আগামী ২০ মার্চ পর্যন্ত বর্তমান প্রতিষ্ঠান সিএনএস লিমিটেড রেলওয়ের আন্তনগর ট্রেনের কম্পিউটারাইজড টিকিটিং পরিচালনা করবে। পরে ৭৭টি স্টেশনে সহজ-সিনেসিস-ভিনসেন জেভি কম্পিউটার টিকিটিং সিস্টেম পুনরায় সচল রাখবে।’

এর আগে সিস্টেমে কিছু কারিগরি ও প্রযুক্তিগত কাজ করতে হবে। এ জন্য ন্যূনতম পাঁচ দিন সময় লাগবে। ২১ থেকে ২৫ মার্চ পর্যন্ত পাঁচ দিন অনলাইনে এবং কাউন্টারে কম্পিউটারের মাধ্যমে টিকিট ইস্যু করার পরিবর্তে ম্যানুয়াল পদ্ধতিতে শতভাগ টিকিট ইস্যু করা হবে বলেও জানান নুরুল ইসলাম সুজন।

তিনি বলেন, ‘২৬ মার্চ সহজ-সিনেসিস-ভিনসেন জেভির মাধ্যমে বাংলাদেশ রেলওয়ের কম্পিউটারাইজড টিকিটিং সিস্টেম পুনরায় চালু করা হবে। ম্যানুয়াল পদ্ধতিতে পাঁচ দিনের পরিবর্তে দুই দিনের অগ্রিম টিকিট ইস্যু করা হবে। এ সময় সব টিকিট উন্মুক্ত থাকবে, কোনো কোটা বা আসন সংরক্ষিত থাকবে না।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেলসচিব হুমায়ুন কবীর ও রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার, সহজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মালিহা এম কাদের।

Advertisement
Share.

Leave A Reply