fbpx

‘পাঠান’ বয়কটের ডাক, সবার উদ্দেশ্যে শাহরুখের বার্তা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বলিউডে যেন শনি লেগেছে। একের পর এক সিনেমা ফ্লপ করছে, সেই সাথে দিন গেলেই সিনেমা বয়কটের ডাক  উঠছে।

এই যেমন শাহরুখ খানের ‘পাঠান’ বয়কটের রব উঠেছে। বুধবার(১৪ ডিসেম্বর) ‘বেশরম রঙ’ গানটি মুক্তি পাওয়ার পর থেকেই ভারতের মধ্যপ্রদেশে নিষিদ্ধ হতে পারে বলে একটা আভাস পাওয়া গিয়েছিলো। ‘খারাপ অভিপ্রায়ে’ বানানো এই ছবি প্রেক্ষাগৃহে মুক্তির যোগ্য নয়, সাফ জানিয়ে দিয়েছেন সে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। ঠিক এর পরই নেটদুনিয়া ছেয়ে গেছে ‘পাঠান’ বয়কট-রবে।

বলিউড এখন এমনিতেই মন্দার বাজার। তার উপর প্রত্যেক ছবির ট্রেলার বা টিজ়ার মুক্তি পেলেইে সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতিবাচক মন্তব্যের ঢল নামে। তারই জেরে তিল থেকে তাল হয়ে ছবি বয়কটের ডাকও উঠে যায় নিমেষে। এতে যে আখেরে সিনেমারই ক্ষতি, সে কথাই ২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এসে মনে করিয়ে দিয়েছেন বলিউড কিং শাহরুখ খান।

উৎসবে উপস্থিত শাহরুখ বললেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যমের কারণে অনেকের চিন্তাভাবনার পরিসর ছোট হয়ে আসছে। তবে আমার বিশ্বাস সিনেমা এর চেয়ে অনেক বড়। এবং সব কিছুর ঊর্ধ্বে উঠে সে নিজের মতো টিকে থাকবে।’

এরপর শাহরুখ ‘পাঠান’ ছবির সংলাপ বলে, ‘ম্যাঁয়, আপ অওর সব পজ়িটিভ লোক অভি জিন্দা হ্যায়।’

‘বেশরম রঙ’-এ খোলামেলা দীপিকা পাড়ুকোন ও শাহরুখ খানের ঘনিষ্ঠ দৃশগুলো যেমন একশ্রেণীর   দর্শকের প্রশংসায় ভাসছে, অন্যদিকে নিন্দায় মুখর হয়েছেন আর এক দল। সেই পরিস্থিতিতে বেঁকে বসেছে ভারতের মধ্যপ্রদেশের স্বরাষ্ট্র দফতর। রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রের দাবি, দৃশ্যগুলি কুরুচিকর, অশ্লীল। সেগুলি সংশোধন না করলে মধ্যপ্রদেশে এ ছবির প্রদর্শন হবে না।

Advertisement
Share.

Leave A Reply