fbpx

পিসিবির ‘হল অব ফেম’-এ সম্মানিত দুই কিংবদন্তি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পাকিস্তানের প্রথম টেস্ট অধিনায়ক আব্দুল হাফিজ কারদার এবং ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অধিনায়ক ইউনুস খান সম্মানিত হলেন পিসিবির ‘হল অব ফেম’-এ। নবম ও দশম ক্রিকেটার হিসেবে তারা এ সম্মানে ভূষিত হয়েছেন।

খেলোয়াড় জীবনে সফল ক্রিকেটারদের ’হল অব ফেম’-এ সম্মাননা দেয় পিসিবি। এবার সেই তালিকায় যুক্ত হলেন এই দুই ক্রিকেটার।  ভারত ও পাকিস্তান দুই দলের হয়েই টেস্ট খেলা তিনজন খেলোয়াড়ের মধ্য কারদার একজন। আর্ন্তজাতিক টেস্ট ক্যারিয়ারে ২৬ ম্যাচে তাঁর সংগ্রহ ৯২৭ রান। ফার্স্ট ক্লাস ক্রিকেটে খেলেছেন ১৭৪টি ম্যাচ, রান করেছেন ৬৮৩২। আর্ন্তজাতিক বোলিং ক্যারিয়ারে আছে ২১টি উইকেট, ঘরোয়া লিগে যার সংখ্যা ৩৪৪টি।

পিসিবির ‘হল অব ফেম’-এ সম্মানিত দুই কিংবদন্তি

অন্যদিকে, ইউনুস খান তার ক্রিকেট ক্যারিয়ারে ছিলেন বেশ উজ্জ্বল। মোট ১১৮ টি টেস্ট ম্যাচ খেলে ছুঁয়েছেন দশ হাজার রানের মাইলফলক। ৩৪টি সেঞ্চুরি ও ৩৩টি হাফ সেঞ্চুরির মালিক এ ক্রিকেটার। এছাড়া ২৬৫টি ওডিআই খেলে করেছেন ৭২৪৯ রান। যার মধ্যে আছে ৭টি সেঞ্চুরি ও ৪৮টি হাফ সেঞ্চুরি। টি-টোয়েন্টি ক্যারিয়ারে আছে ২০০৯ বিশ্বকাপ জয় তুলে আনার পাশাপাশি ২৫ ম্যাচে ৪৪২ রানের সংগ্রহ। এছাড়া আইপিএলের একটি ম্যাচও খেলেন এই কিংবদন্তি।

পিসিবির ‘হল অব ফেম’-এ সম্মানিত দুই কিংবদন্তি

‘হল অব ফেম’-এ সম্মানিত হওয়ায় এইচ কারদারের ছেলে শহিদ কারদার বলেছেন, “পিসিবি থেকে স্বীকৃতি পেয়ে আমার পরিবার মুগ্ধ।” অন্যদিকে, কিংবদন্তিদের পাশে নিজের জায়গা হওয়ায় বেশ সম্মানিত বোধ করছেন ইউনুস খান। এজন্য পিসিবিকে ধন্যবাদও জানিয়েছেন এই সফল ক্রিকেটার।

পিসিবির ‘হল অব ফেম’-এ সম্মানিত দুই কিংবদন্তি

এর আগে, এ তালিকায় যুক্ত হয়েছিলেন পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম। এখন পর্যন্ত মোট দশ জনকে এই সম্মাননা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। আবদুল কাদির, ফজল মাহমুদ, হানিফ মোহাম্মদ, ইমরান খান, জাভেদ মিয়াঁদাদ, ওয়াকার ইউনিস, জহির আব্বাসদের মতো সব কিংবদন্তি রয়েছেন এ তালিকায়।

Advertisement
Share.

Leave A Reply