fbpx

প্রস্তাবিত সব নাম ওয়েবসাইটে তুলে দেওয়া হবে: সার্চ কমিটির সভাপতি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সার্চ কমিটিতে যাদের নাম জমা দেওয়া হবে, সেগুলো ওয়েবসাইটে তুলে দেওয়া হবে বলে জানিয়েছেন কমিটির  সভাপতি বিচারপতি ওবায়দুল হাসান। ফলে গণমাধ্যম এই তালিকা প্রকাশ করতে পারবেন বলেও জানান তিনি।

রবিবার (১৩ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্ট জাজেজ লাউঞ্জে বিশিষ্ট নাগরিকদের সঙ্গে বৈঠকের সূচনা বক্তব্যে এ  কথা বলেন ওবায়দুল হাসান।

তিনি বলেন, এখন পর্যন্ত যেসব রাজনৈতিক দল নাম জমা দেয়নি, তারা নাম দেওয়ার সুযোগ পাবে। আগামীকাল বিকেল পাঁচটা পর্যন্ত নাম জমা নেওয়া হবে।

অনুসন্ধান কমিটি তৃতীয় দফায় দেশের বিশিষ্ট নাগরিকদের সঙ্গে বৈঠকে বসেছে। বৈঠকে অংশ নিতে দেশের ২৩ বিশিষ্ট নাগরিককে আমন্ত্রণ জানিয়েছে সার্চ কমিটি।

শনিবার দুই দফায় ২৫ বিশিষ্টজনের সঙ্গে বৈঠক করে সার্চ কমিটি। সেখানে আগামী নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটিকে বিভিন্ন পরামর্শ দেয় তারা।

প্রসঙ্গত, ৫ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্টের বিচারপতি ওবায়দুল হাসানকে প্রধান করে সার্চ কমিটি গঠন করেন রাষ্ট্রপতি। সার্চ কমিটির বাকি সদস্যরা হলেন- সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি এস এম কুদ্দুস জামান,  মহাহিসাব নিরীক্ষক (সিএজি) মোহাম্মদ মুসলিম চৌধুরী এবং সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার মো. ছহুল হোসাইন এবং কথাসাহিত্যিক ও মনোরোগ বিশেষজ্ঞ আনোয়ারা সৈয়দ হক।

Advertisement
Share.

Leave A Reply