fbpx

ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে গাইবান্ধা-৫ আসন শূণ্য ঘোষণা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া মারা যাওয়ায় তার সংসদীয় আসন গাইবান্ধা-৫ শূণ্য ঘোষণা করা হয়েছে। রবিবার জাতীয় সংসদ সচিবালয় থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

তিনি গত ২৩ জুলাই মৃত্যুবরণ করায় সেদিন থেকেই আসনটি শূন্য ঘোষণা করা হয়েছে বলে প্রজ্ঞাপনে বলা হয়। আর কোনো সংসদীয় আসন শূণ্য ঘোষিত হলে ৯০ দিনের মধ্যে উপনির্বাচনের কথা সংবিধানে উল্লেখ রয়েছে।

উল্লেখ্য, গত ২২ জুলাই বাংলাদেশ সময় দিবাগত রাত ২টার দিকে ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া নিউইয়র্কের একটি হাসপাতালে মারা যান। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে আক্রান্ত ছিলেন।

১৯৪৬ সালের ১৫ এপ্রিল গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার গটিয়া গ্রামে জন্মগ্রহণ করেন ফজলে রাব্বী মিয়া। ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতার জন্য মুক্তিযুদ্ধ শুরু হলে তিনি মুক্তিযুদ্ধে যোগদান করেন। তিনি ১১ নম্বর সেক্টরে যুদ্ধ করেন। ফজলে রাব্বী মিয়া ১৯৮৬ সালের তৃতীয়, ১৯৮৮ সালে চতুর্থ, ১৯৯১ সালের পঞ্চম ও ১৯৯৬ সালে ১২ জুন সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৫ আসন থেকে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। পরে আওয়ামী লীগে যোগ দিয়ে ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে পরাজিত হন।

২০০৮ সালে নবম, ২০১৪ সালে দশম ও ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৫ আসন থেকে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন।

Advertisement
Share.

Leave A Reply