fbpx

ফাইনালের মঞ্চে ‘জাত চেনালেন’ উইলিয়ামসন, অস্ট্রেলিয়ার সামনে বড় লক্ষ্য!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গোটা বিশ্বকাপে সতীর্থরা কেড়ে নিয়েছেন পাদপ্রদীপের আলো। ব্যাট হাতে তাকে আলাদাভাবে চোখে পড়েনি তেমন কারোই। অবশ্য যেমন বিনয়ী তার আচরণ, হয়তো বলবেন, ‘আমি তো চোখে পড়ার মতো তেমন কিছু করিও নি’।

তবে ফর্ম যে ‘টেম্পোরারি’ আর ক্লাস যে ‘পার্মানেন্ট’… ফাইনালের মহাগুরুত্বপূর্ণ মঞ্চে তা আবারো ক্রিকেট বিশ্বকে মনে করিয়ে দিলেন কেন উইলিয়ামসন। দেখা দিলেন অস্ট্রেলিয়ার বোলারদের ত্রাসরূপে! হ্যাঁ, ২১ রানে একবার জীবন পেয়েছেন, কিন্তু জীবন পেয়ে তার উপযোগ কিভাবে ওঠাতে হয় উইলিয়ামসন হয়ে গেলেন তার জ্বলজ্যান্ত উদাহরণ! তার ৪৮ বলে ১০টি চার ও ৩টি ছক্কায় ৮৫ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে অজিদের বিপক্ষে ১৭২ রানের বিশাল সংগ্রহ দাঁড়া করিয়েছে ‘ব্ল্যাকক্যাপস’রা।

টসে জিতে বোলিং নেয় অস্ট্রেলিয়া। মিচেল স্টার্ক প্রথম ওভারে ৯ রান দেওয়ার পর তাকে বোলিং থেকে সরিয়ে দেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এরপর ৯ ওভার ধরে প্যাট কামিন্স-জশ হ্যাজলউড-অ্যাডাম জাম্পা মিলে নিউজিল্যান্ডের রানের চাকায় পড়িয়ে রাখেন লাগাম। মন্থর পিচে গতির বৈচিত্র্য কাজে লাগিয়ে দুর্দান্ত বোলিং করেন অজি বোলাররা। চতুর্থ ওভারে হ্যাজলউডের দারুণ এক ডেলিভারিতে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আউট হন ডেঞ্জারম্যান ড্যারিল মিচেল।

একাদশ ওভারে আবারো স্টার্কের আগমন এবং তার স্বভাববিরুদ্ধ বাজে বোলিংয়ের সুযোগ নিয়ে সেই ওভারটিকেই রান তোলার ‘টার্নিং পয়েন্ট’ হিসেবে বেছে নেন নিউজিল্যান্ডের দুই ব্যাটসম্যান । ঐ ওভারে আসে ১৯ রান, অবশ্য এর মাঝে একটি বলে কেন উইলিয়ামসনের ক্যাচ ছেড়ে দেন জশ হ্যাজলউড।

পরের ওভারের প্রথম বলেই জাম্পার শিকার হন মার্টিন গাপটিল, তবে উইলিয়ামসন এরপর ধারণ করেন রুদ্রমূর্তি! ২১ বলে ২১ রানে জীবন পেয়েছিলেন, এরপর ফিফটি ছুঁতে নেন মাত্র ১১ বল! ম্যাক্সওয়েলকে টানা দুইবলে দু’টো ছক্কা মেরে ছুঁয়েছেন ফিফটি, এরপর স্টার্কের এক ওভারে নিজেই ৬টি বল খেলে নেন ২২ রান।

যেভাবে খেলছিলেন সেঞ্চুরি পাওয়াটা হয়তো প্রাপ্যই ছিলো উইলিয়ামসনের, তবে ১৮তম ওভারে গ্লেন ফিলিপসের পর তাকেও আউট করে ‘প্রায়শ্চিত্ত’ করেন হ্যাজলউড। সব মিলিয়ে ৪ ওভারে ১৬ রানে ৩ উইকেট নিয়ে সেরা বোলার হ্যাজলউডই। অপরদিকে, ৪ ওভারে ৬০ রান দিয়ে উইকেটশূন্য মিচেল স্টার্ক!

সেঞ্চুরি হয়তো পাননি উইলিয়ামসন, তবে এই ইনিংস ‘মহাকাব্যিক’ হয়ে ক্রিকেটের ইতিহাসে অমর হয়ে যাবে কিনা, তা এখন অনেকাংশে নির্ভর করছে কিউইদের বোলার ফিল্ডারদের ওপর!

Advertisement
Share.

Leave A Reply