fbpx

ফিফা র‍্যাংকিংয়ে তিন ধাপ ‍আগালো বাংলাদেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সবশেষ সাফে ফাইনাল খেলতে না পারলেও দীর্ঘ ১৪ বছর পর সেমিফাইনাল খেলে বাংলাদেশ। সাফের শিরোপা জেতা না হলেও বাংলাদেশ দলের খেলা সবাইকে মুগ্ধ করেছে। আর তাতেই ফিফা র‌্যাংকিংয়ে তিন ধাপ উন্নতি হয়েছে বাংলাদেশের।

আজ বৃহস্পতিবার (২০ জুলাই) ফিফার নতুন প্রকাশিত র‍্যাংকিংয়ে তিন ধাপ উন্নতি করেছে বাংলাদেশ। জামাল-মোরসালিনরা ১৯২ থেকে উঠে এসেছে ১৮৯ তম স্থানে। মাঠে সাফের সেই দুর্দান্ত পারফরম্যান্সে প্রভাব পড়েছে ফিফা র‍্যাংকিংয়ে।

সাফের শুরুটা মোটেই ভালো করতে পারেনি জামাল ভুঁইয়ার দল। লেবাননের কাছে ২-০ গোলে হেরে নিজেদের সাফ মিশন শুরু করেছিল বাংলাদেশ। তবে ঘুরে দাঁড়িয়ে হাভিয়ের ক্যাবরেরার শিষ্যরা নিজদের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপকে ৩-১ গোলে হারায়। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভুটানকে ৩-১ গোলে হারিয়ে গ্রুপের রানার্সআপ হয়ে সেমিফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ।

শক্তিশালী কুয়েতের বিপক্ষে সেমিফাইনালে দারুণ ফুটবল খেলে বাংলাদেশ। লড়াই করে শেষ পর্যন্ত ১-০ গোলে হেরে যায় লাল সবুজের প্রতিনিধীরা। নতুন প্রকাশিত র‍্যাংকিংয়ে শীর্ষ দশে কোনো পরিবর্তন আসেনি। শীর্ষে আছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। দুইয়ে ফ্রান্স, তিনে ব্রাজিল।

 

Advertisement
Share.

Leave A Reply