fbpx

বন্যায় ৮৬ হাজার ৮১১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এবারের বন্যায় দেশের ১৮টি জেলায় ৮৬ হাজার ৮১১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। গতকাল জাতীয় সংসদে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে বন্যার ক্ষয়ক্ষতির হিসাব তুলে ধরে মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের প্রতিবেদনে বলা হয়, গত ১৪ জুন থেকে শুরু হওয়া বন্যায় ১৮টি জেলায় ২৮ লাখ ৩৯ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়। এতে মৃত্যু হয়েছে ১২ জনের। আহত হয়েছে ২ হাজার ৮৮০ জন। অবশ্য বন্যা উপদ্রুত জেলাগুলোয় একদিনেই ২৬ জনের মৃত্যুর তথ্য দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম। গত ২৩ জুন বন্যা সম্পর্কিত তথ্যে কন্ট্রোল রুম জানায়, দেশে বন্যায় ৬৮ জনের মৃত্যু হয়েছে।

মন্ত্রণালয়ের দেয়া হিসাবে বলা হয়েছে, এবারের বন্যায় ৮৭ হাজার ৪৪৯ একর জমির ফসল সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়েছে। ৪৭ হাজার ১৫২ একর জমির ফসল আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। ২২৯টি ব্রিজ-কালভার্ট ও ৬৬৪ কিলোমিটার পাকা সড়ক সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়েছে।

কমিটির সভাপতি এবি তাজুল ইসলামের সভাপতিত্বে সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার, মো. আফতাব উদ্দিন সরকার, মীর মোস্তাক আহমেদ, জুয়েল আরেং এবং মজিবুর রহমান চৌধুরী বৈঠকে অংশ নেন।

Advertisement
Share.

Leave A Reply