fbpx

বাংলাদেশে ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশে মুক্তি পেয়েছে সৃজিত মুখার্জি পরিচালিত চলচ্চিত্র ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’। স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি, সীমান্ত সম্ভার এবং সনি স্কয়ার মিরপুর-২), ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক), সিল্ভার স্ক্রিন (চট্বগ্রাম) এর স্ক্রিন গুলোতে প্রাথমিকভাবে সিনেমাটি মুক্তি দেয়া হয়েছে।

সুনীল গঙ্গোপাধ্যায়ের কাকাবাবু সিরিজের ‘জঙ্গলের মধ্যে এক হোটেল’ উপন্যাসের উপর ভিত্তি করে সিনেমাটি নির্মাণ করা হয়।

এতে কাকাবাবু চরিত্রে বরাবরের মতোই রয়েছেন টলিউড সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। সন্তু চরিত্রে অভিনয় করেছেন আরিয়ান ভৌমিক।

ছবিটি কলকাতার মিডিয়া জায়ান্ট এসভিএফ প্রযোজিত কাকাবাবু ফ্র্যাঞ্চাইজির তৃতীয় সিনেমা। এর আগে এই সিরিজের ‘মিশর রহস্য’ এবং ‘ইয়েতি অভিযান’ মুক্তি পেয়েছিল।

কাকাবাবু সিরিজ বাংলাদেশের দর্শকদের জন্য নতুন নয়। সিনেমা হিসেবে নির্মাণের অনেক আগে থেকেই বাংলাদেশের পাঠকদের কাছে সুনীল গঙ্গোপাধ্যায়ের কাকাবাবু-সন্তু জুটি বেশ জনপ্রিয়। এই সিরিজের আগের দুটি সিনেমা এদেশের দর্শকদের কাছে প্রশংসিত হওয়ায় এসভিএফ কর্তৃপক্ষ সিনেমাটি বাংলাদেশে মুক্তি দেয়।

ছবিটির মাধ্যমে প্রথমবারের মত সৃজিত মুখার্জি পরিচালিত কোন সিনেমা বাংলাদেশে মুক্তি পেল। এ প্রসঙ্গে সৃজিত বলেন, ‘বাংলাদেশের দর্শকের কাছে ভাল বাংলা সিনেমা সব সময়ই আদরণীয়। এর আগে বাংলাদেশের দর্শক মিশর রহস্য এবং ইয়েতি অভিযান সিনেমা দুটিকে সাদরে গ্রহণ করেছেন। আশা করি কাকাবাবুর প্রত্যাবর্তন সিনেমাটিও তাদের ভাল লাগবে। যে বিশাল পরিসরে সিনেমাটি নির্মাণ করা হয়েছে, তা বাংলাদেশের সকল শ্রেণীর দর্শকের কাছে উপভোগ্য হবে বলে আমার বিশ্বাস।’

পুরো সিনেমাটির শ্যুটিং হয়েছে দক্ষিণ আফ্রিকার মাসাই মারা ন্যাশনাল ফরেস্টে। সিনেমাটিতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং আরিয়ান ভৌমিকের সাথে প্রথমবারের মতো যুক্ত হয়েছেন জনপ্রিয় অভিনেতা অনির্বাণ চক্রবর্তী।

Advertisement
Share.

Leave A Reply