fbpx

বিশ্বে করোনায় একদিনে মৃত্যু ৫৭৫৪, শনাক্ত ১৫ লাখ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিশ্বে নভেল করোনাভাইরাসে সবশেষ ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছেন ১৪ লাখ ৯৬ হাজার ২২ জন। মৃত্যু হয়েছে ৫ হাজার ৭৫৪ জনের। এ সময় সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৩ হাজার ২৫৭ জন।

১৪ ফেব্রুয়ারি কভিড-১৯’র পরিসংখ্যান নিয়ে নিয়মিত হালনাগাদ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে রাশিয়ায়। এ সময়ে দেশটিতে মারা গেছেন ৭০৬ জন। এছাড়া আক্রান্ত শনাক্ত হয়েছেন আরো ১ লাখ ৯৭ হাজার ৯৪৯ জন।

ওয়ার্ল্ডোমিটার জানায়, সবোর্চ্চ আক্রান্ত ও মৃত্যুর তালিকায় রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত শনাক্তের সংখ্যা ৭ কোটি ৯৩ লাখ ২৫ হাজার ৫৭৬ জন। এছাড়া মৃত্যু হয়েছে ৯ লাখ ৪৩ হাজার ৪১১ জনের। মোট আক্রান্তের দিক থেকে দ্বিতীয় ও কভিডে মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত শনাক্তের সংখ্যা ৪ কোটি ২৬ লাখ ৬৫ হাজার ৫৩৪ জন। এছাড়া মৃত্যু হয়েছে ৫ লাখ ৯ হাজার ৪৩ জনের।

কভিড-১৯ শনাক্তের দিক দিয়ে বাংলাদেশের অবস্থান ৪০ তম। দেশে এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৯ হাজার ৬৬৪ জন। এছাড়া এ ভাইরাসটিতে মারা গেছেন ২৮ হাজার ৮১৯ জন মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে কভিড-১৯ এ বিশ্বে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৮ লাখ ৩৪ হাজার ৭৯১ জন। মোট আক্রান্ত শনাক্ত হয়েছেন ৪১ কোটি ২৩ লাখ ৭ হাজার ৪৩৭ জন। এছাড়া ভাইরাসটি থেকে মোট সুস্থ হয়েছেন ৩৩ কোটি ২৯ লাখ ৯৪ হাজার ১৪৯ জন।

Advertisement
Share.

Leave A Reply