fbpx

বিশ্বে করোনায় প্রাণহানি ৪০ লাখ ছাড়িয়েছে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement
বিশ্বে সংক্রমণের প্রায় দেড় বছরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪০ লাখেরও বেশি মানুষের। তার মধ্যে এক বছরে প্রাণ হারিয়েছে ২০ লাখ এবং পরের ছয়মাসে মৃত্যু হয়েছে আরও ২০ লাখ মানুষের।
বার্তা সংস্থা রয়টার্স এর প্রতিবেদন অনুযায়ী, বৃহস্পতিবার বিশ্বে করোনায় মৃত্যু ৪০ লাখ ছাড়িয়েছে। একইসঙ্গে বর্তমানে সারা বিশ্বে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৭ কোটি ৮২ লাখেরও বেশি।
প্রতিবেদন বলছে, করোনা আক্রান্ত হয়ে বিশ্বে যে ৪০ লাখ মানুষের প্রাণহানি হয়েছে, তার মধ্যে ৫০ শতাংশ অর্থাৎ ২০ লাখ মানুষের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ভারত, রাশিয়া ও মেক্সিকোতে।
তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, বিশ্বের বিভিন্ন দেশে করোনায় মৃত্যুর যে সরকারি হিসাব দেওয়া হচ্ছে, প্রকৃত সংখ্যা তার চেয়ে আরও বেশি। যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের মতো কিছু দেশে করোনার সংক্রমণ ও মৃত্যু কমে এলেও ভারত, ব্রাজিলসহ কিছু দেশের পরিস্থিতি এখনও উদ্বেগজনক।
২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত করা হয়। শনাক্ত হবার একমাস পর প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ই জানুয়ারি। ২০২০ সালের ১১ই মার্চ করোনাকে বৈশ্বিক মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
Advertisement
Share.

Leave A Reply