fbpx

বিসিবির পদক্ষেপ সাহসী ছিল না: রোডস

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রায় তিন বছর পর বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ানসের ব্যাটিং কোচ হিসেবে বাংলাদেশে এসেছিলেন টাইগারদের সাবেক কোচ স্টিভ রোডস। মূলত, ২০১৯ সালের বিশ্বকাপে প্রত্যাশা অনুযায়ী ফলাফল না আসায় তাঁকে চাকরিচ্যুত করেছিল বিসিবি। সেসময় অনেকটা নীরবেই বাংলাদেশ ত্যাগ করলেও সম্প্রতি ‘ক্রিকবাজ’-কে দেয়া এক সাক্ষাৎকারে বাংলাদেশের প্রধান কোচ হয়ে কাজ করার অভিজ্ঞতা এবং চাকরি হারানোর ব্যাপারে নিজের মনোভাব তুলে ধরেছেন রোডস। বিসিবির তরফ থেকে তাঁকে কোচের পদ থেকে চাকরিচ্যুত করার সিদ্ধান্তটা মোটেও সাহসী কোনো পদক্ষেপ ছিল না বলেই তিনি মনে করেন।

“এটা মোটেও কোনো সাহসী পদেক্ষেপ ছিল না। তাঁরা খুব সহজ একটা সিদ্ধান্ত নিয়েছিল। আপনি যখন বিসিবির প্রেসিডেন্ট বক্সে বসে খেলা দেখবেন, তখন আসলে বুঝতে পারবেন না যে মাঠের ভেতর ঠিক কী হচ্ছে। আপনার শুধু মনে হবে যেহেতু সে ভালো করছে না, তাঁকে বাদ দেয়াই শ্রেয়”-বলছিলেন রোডস

২০১৯ সালের বিশ্বকাপে দশ দলের মধ্যে অষ্টম হয়েই টাইগারদের বিশ্বকাপ মিশন শেষ করতে হয়েছিল। আপাতদৃষ্টিতে ফলাফল আশানুরূপ না হলেও সাবেক এই কোচের মতে বাংলাদেশ নিজেদের সামর্থ্যের পুরোটা দিয়েই খেলেছিল। তাই এভাবে চাকরি হারানোটা মোটেও সুখকর ছিল না স্টিভ রোডসের জন্য। এ প্রসঙ্গে তিনি বলেন, “আমরা যেভাবে বিশ্বকাপ শেষ করেছিলাম তাতে সবাই হতাশ ছিল। আমার কাছে এটা হতাশাজনক ছিল যে, বিশ্বকাপে খারাপ পারফরম্যান্সের জন্যই আমাকে বাদ দেয়া হয়েছিল। কিন্তু, আমার কাছে ব্যাপারটা খারাপ লেগেছে। আমরা ভালো করার জন্য যথেষ্ট চেষ্টা করেছিলাম। কিন্তু এ দেশের মানুষের কাছে সেটা ভালো লাগেনি। বোর্ডের বোঝা উচিত আগে উন্নতি করতে হবে, এরপরই আপনি সেরা চারে থাকার কথা ভাবতে পারবেন।”

Advertisement
Share.

Leave A Reply