fbpx

ব্যর্থতার দায় নিজের কাঁধে নিলেন হাথুরুসিংহে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেখতে দেখতে শেষের দিকে চলে এসেছে চলতি ওয়ানডে বিশ্বকাপ। আর মাত্র ১২টি ম্যাচ পরই ক্রিকেট বিশ্ব পেয়ে যাবে ক্রিকেটের নতুন কোনো চ্যাম্পিয়ন। বড় স্বপ্ন নিয়ে নিজেদের এই বিশ্বকাপ শুরু করেছিলো বাংলাদেশও। কিন্তু তলানির দিকে থেকেই শেষ করতে হবে সাকিব আল হাসানের দলকে। দলের এমন ব্যর্থতার দায় নিজের কাঁধেই নিয়ে নিয়েছে প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহে।

প্রথম ম্যাচে জয়ের পর শুধু হারই দেখেছে বাংলাদেশ। প্রথম দল হিসেবে সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গেছে সাকিব আল হাসানের দল। অধিনায়ক সাকিব থেকে শুরু করে কোচ চন্ডিকা হাথুরুসিংহে-কেউই বাদ যাচ্ছেন না সমালোচনা থেকে। সাকিবও এবারের বিশ্বকাপকে বাংলাদেশের স্মরণকালের বাজে বিশ্বকাপ বলে স্বীকার করেছেন।

ধর্মশালায় নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ জয় পেয়েছিল আফগানিস্তানের বিপক্ষে। একই মাঠ ধর্মশালায় ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ হেরে গেছে ১৩৭ রানে। এরপর চেন্নাই, পুনে, মুম্বাই, কলকাতা-ভেন্যু বদলানোর সঙ্গে বাংলাদেশের প্রতিপক্ষ বদলেছে। তবু পরাজিত দলের তালিকায় থেকে যাচ্ছে বাংলাদেশেরই নাম। এমনকি কলকাতার ইডেন গার্ডেনসে নেদারল্যান্ডসের বিপক্ষেও বাংলাদেশকে হারতে হয়েছে। এরপর একই মাঠ কলকাতায় পাকিস্তানের কাছে হারায় দুই ম্যাচ আগেই বিশ্বকাপ থেকে বিদায় ঘণ্টা বেজে যায় বাংলাদেশের।

আগামীকাল দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে বাংলাদেশ দল খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে। তার আগে আজ ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে এসেছেন বাংলাদেশ কোচ হাথুরুসিংহে। সেখানেই সাংবাদিকদের উদ্দেশ্য করে নিজের দায় স্বীকার করে নেন।
বাংলাদেশের হতাশাজনক পারফরম্যান্স প্রসঙ্গে হাথুরু বলেন, ‘কোচ হিসেবে আমি পুরো দায় নিচ্ছি। কারণ আমরা ভক্ত-সমর্থকদের হতাশ করেছি। নিজেদের সেরা ক্রিকেটটা আমরা খেলতে পারিনি। ব্যাপারটা হচ্ছে, প্রথম ম্যাচ থেকে এই ম্যাচ পর্যন্ত কিছুরই পরিবর্তন হয়নি। আমার মতে, প্রত্যাশার চাপ বেশি নিয়ে ফেলেছি। আমাদের সামর্থ্য ছিল ভালো ক্রিকেট খেলার। বিশ্বকাপে আসার আগে আমরা সেটা দেখিয়েছি।’

বিশ্বকাপে বাংলাদেশের এমন ভরাডুবি নিয়ে দিল্লিতে দুই দিন আগে হতাশা প্রকাশ করেছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। সাংবাদিকদের তখন কোচ হাথুরুসিংহের বিশ্বকাপ পরবর্তী ভবিষ্যৎ নিয়ে কথাও বলেছেন সুজন।

Advertisement
Share.

Leave A Reply