fbpx

স্বর্ণের দাম ভরিতে বাড়ল ৩ হাজার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অতীতের সব রেকর্ড ভেঙে দেশের বাজারে স্বর্ণের দাম ছাড়াল ভরিতে ৭৮ হাজার টাকা। ইউক্রেন- রাশিয়ার যুদ্ধের জেরেই মূলত স্বর্ণের বাজার এখন অস্থিতিশীল।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা জানান,শুক্রবার থেকে সবচেয়ে ভালো মানের স্বর্ণ ৭৮ হাজার ২৬৫ টাকায় বিক্রি হবে।

দেশে এর আগে কখনই এত বেশি দামে সোনা বিক্রি হয়নি বলে জানিয়েছেন তিনি। এই দাম সামনে আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন আগারওয়ালা।

তিনি বলেন, ‘আন্তর্জাতিক বাজারে প্রতি মুহূর্তে বাড়ছে সোনার দাম। এমন অস্থির বাজার আমি আমার জীবনে দেখিনি। এই দাম শেষ পর্যন্ত কোথায় গিয়ে দাঁড়াবে, আমি নিজেও বুঝতে পারছি না।’

বৃহস্পতিবার বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার থেকে সারা দেশে নতুন দাম অনুযায়ী স্বর্ণ কেনাবেচা হবে।

সবচেয়ে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ কিনতে খরচ পড়বে ৭৮ হাজার ২৬৫ টাকা। আগে এই দাম ছিল ৭৫ হাজার ২৬৫ টাকা। সে হিসেবে ভরিতে দাম বেড়েছে তিন হাজার ২৬৫ টাকা।

২১ ক্যারেটের সোনার দাম তিন হাজার ৯১ টাকা বাড়িয়ে ৭৪ হাজার ৭৬৬ টাকা নির্ধারণ করা হয়েছে। ১৮ ক্যারেটের সোনার দাম ২ হাজার ৩৩৩ টাকা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ হাজার ১৫২ টাকায়। সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম দুই হাজার ২১৬ টাকা বাড়িয়ে ৫৩ হাজার ৪২১ টাকা নির্ধারণ করা হয়েছে।

তবে রুপার দাম আগের মতোই আছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা। ১৮ ক্যারেটের রুপার দাম ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা।

Advertisement
Share.

Leave A Reply