fbpx

ভারতীয় হ্যাকার গ্রুপের বাংলাদেশে সাইবার হামলা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগেই ঘোষণা করা হয়েছিলো, বাংলাদেশে বিভিন্ন খাতে সাইবার হামলা হতে পারে। সেই পূর্ব ঘোষণা অনুযায়ী বাংলাদেশে সাইবার হামলা শুরু হয়েছে বলে দাবি করেছে হুমকিদাতা হ্যাকার গ্রুপ।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯টার পর থেকে হামলা চালানো হচ্ছে বলে তারা দাবি করেছে। টেলিগ্রামসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম গ্রুপে নিজেদেরকে ভারতীয় হ্যাকার দাবি করে এই বার্তা দেওয়া হয়েছে। গ্রুপটির দাবি, ইতোমধ্যে দুটি বেসরকারি হাসপাতাল এবং নৌবাহিনীর ওয়েবসাইটে আক্রমণ চালানো হয়েছে।

গত ৩০ আগস্ট হ্যাকার গ্রুপ বাংলাদেশে সাইবার হামলার হুমকি দেয়। ৩ সেপ্টেম্বর আরেক ঘোষণায় ২৬ জানুয়ারিও সাইবার হামলা চালানোর হুমকি দেয়। এ নিয়ে গত ১২ সেপ্টেম্বর সংশ্লিষ্টদের নিয়ে বৈঠক করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়। এ সময় তারা সরকারি বেসরকারি গূরুত্বপূর্ণ সংস্থাগুলোকে সতর্ক থাকার পরামর্শ দেয়।

জানা গেছে, ইতোমধ্যে চালানো হামলাগুলো ডি-ডস আক্রমণ। এ প্রক্রিয়ায় ট্রাফিক বাড়িয়ে দিয়ে ওয়েবসাইটগুলো অচল করে রাখা হয়।

বিশেষজ্ঞরা বলছেন, সরকারি-বেসকারি প্রতিষ্ঠানে সাইবার হামলা বেড়েই চলছে। ১৫ আগস্ট থেকে ২০ আগস্ট পর্যন্ত প্রায় ৩৬টি ওয়েবসাইট ও নেটওয়ার্কে হামলা চালিয়েছে ভারতীয় হ্যাকার গ্রুপ।

Advertisement
Share.

Leave A Reply