fbpx

ভারতের পরদিনই বাংলাদেশে মুক্তি পাবে জাওয়ান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শাহরুখ খানের বাংলাদেশি ভক্তদের জন্য অবশ্যই দুর্দান্ত এক খবর। বলিউড বাদশাহর নতুন ছবি ‘জাওয়ান’ মুক্তি পাবে বাংলাদেশেও। ইতোমধ্যে পেয়ে গেছে তথ্য মন্ত্রণালয়ের অনুমোদন। এখন কেবল মুক্তির অপেক্ষা।

রবিবার (২৭ আগস্ট) এ তথ্য নিশ্চিত করেছেন জ্যেষ্ঠ নির্মাতা-অভিনেতা কাজী হায়াৎ। তথ্য মন্ত্রণালয়ের বৈঠকে উপস্থিত ছিলেন তিনি। এরপরই তিনি এ বিষয়ে নিশ্চয়তা দিয়ে বলেন, ‘হ্যাঁ ‘জাওয়ান’ ছবিটি অনুমোদন পেয়েছে, এটা সত্য। আর ভারতে যেদিন (৭ সেপ্টেম্বর) মুক্তি পাবে, সেদিন বাংলাদেশেও মুক্তি পাবে।‘

তবে ‘জাওয়ান’ আমদানিকারক প্রতিষ্ঠান অ্যাকশন-কাট এন্টারটেইনমেন্টের কর্ণধার অনন্য মামুনও খবরটি নিশ্চিত করে জানিয়েছেন, ৭ সেপ্টেম্বর নয়, বরং ৮ সেপ্টেম্বর বাংলাদেশে মুক্তি পাবে ছবিটি! কারণ বাংলাদেশে শুক্রবারেই নতুন ছবি মুক্তি পায়। আর ক্যালেন্ডার হিসেবে ৮ তারিখে শুক্রবার।

সেন্সর বোর্ডের ছাড়পত্র সম্পর্কে অনন্য মামুন বলেন, ‘ভারতে তো ছবিটা সেন্সর ছাড়পত্র পেয়েছে। সেন্সর হওয়া ছবির ক্ষেত্রে খুব একটা ঝামেলা থাকে না। বোর্ড ছবিটা দেখেই ছাড়পত্র দিয়ে দেবেন আশা করি। আর ৮ সেপ্টেম্বর টার্গেট, এদিন নিশ্চিতভাবেই ‘জাওয়ান’ বাংলাদেশে মুক্তি পাবে।‘

দীর্ঘ দিন বন্ধ থাকার পর গত মে মাসে হিন্দি ছবির দরজা খুলে দিয়েছে সরকার। সিদ্ধান্ত অনুযায়ী, বছরে ১০টি হিন্দি ছবি আমদানি করে মুক্তি দেয়া যাবে। এরই অংশ হিসেবে গত ১২ মে মুক্তি পেয়েছে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’। বাংলাদেশে দারুন সাড়া পেয়েছিলো সিনেমাটি।

ভারতের পরদিনই বাংলাদেশে মুক্তি পাবে জাওয়ান

যুক্তরাষ্ট্র, আরব আমিরাত, অস্ট্রেলিয়া ইত্যাদি দেশে ইতোপূর্বে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে ‘জাওয়্ন’-এর। ভারতের সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছে, সেসব দেশে রেকর্ড পরিমাণ টিকিট বিক্রি হচ্ছে। ভারতে আরও কয়েক দিন পর শুরু হবে এই প্রক্রিয়া।

শুধু যুক্তরাষ্ট্রেই প্রায় দেড় কোটি রুপির টিকিট বিক্রি হয়েছে ইতোপূর্বে। যা যেকোনও হিন্দি সিনেমার অ্যাডভান্স বুকিংয়ে রেকর্ড। মুক্তির আগেই এই অংকটা যে আরও মোটা হবে, তা বলাই বাহুল্য।

গেলো ২২ আগস্ট ভারতের সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে ‘জাওয়ান’। ছবিটির দৈর্ঘ্য ২ ঘণ্টা ৪৯ মিনিট। ফলে এর মুক্তিতে আর কোনও বাধা নেই।

প্রায় ৩০০ কোটি রুপি বাজেটে ‘জাওয়ান’ পরিচালনা করেছেন তামিল নির্মাতা অ্যাটলি কুমার। এই প্রথম দক্ষিণী নির্মাতার পরিচালনায় কাজ করলেন কিং খান। এতে তার প্রধান নায়িকা হিসেবে আছেন দক্ষিনি অভিনেত্রী নয়নতারা।

এছাড়াও আছেন বিজয় সেথুপতি, সানিয়া মালহোত্রা, প্রিয়ামনি প্রমুখ। দীপিকা পাড়ুকোন ও থালাপতি বিজয়কে দেখা যাবে অতিথি চরিত্রে।

Advertisement
Share.

Leave A Reply