fbpx

মধ্যরাত থেকে ঢাকার সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মঙ্গলবার (২২ জুন) রাত ১২টা থেকে ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ করার কথা জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

রাজধানীতে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সাত জেলার সাথে সব ধরনের যোগাযোগ বন্ধ করার একদিনের মাথায় এবার ঢাকার সাথে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ করার ঘোষণা দিল রেল কর্তৃপক্ষ।

তবে চট্টগ্রাম থেকে সিলেট, চট্টগ্রাম থেকে ময়মনসিংহ, চট্টগ্রাম থেকে চাঁদপুর রুটের ট্রেন চালু থাকবে। শুধু ঢাকার সঙ্গে কোনও যোগাযোগ থাকবে না বলে জানিয়েছেন রেলমন্ত্রী।

গণমাধ্যমকে তিনি বলেন, আমরা আগের সিদ্ধান্ত সংশোধন করেছি। ঢাকার সঙ্গে দেশের অন্যান্য এলাকার যোগাযোগ থাকছে না। ঢাকা থেকে কোনও ট্রেন ছাড়বে না এবং ঢাকায় কোনও ট্রেন আসবে না। মঙ্গলবার রাত ১২টা থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

তবে লকডাউনের আওতায় থাকা জেলাগুলো বাদে দেশের অন্যান্য এলাকায় ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে।
ঢাকায় সংক্রমণ ঠেকাতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশেষ করে দেশের পশ্চিমাঞ্চলে যেভাবে করোনা সংক্রমণ ছড়াচ্ছে, তাতে এই সিদ্ধান্তেরে বিকল্প ছিল না বলেও জানান রেলমন্ত্রী।

উল্লেখ্য, রাজধানীকে করোনাভাইরাসের প্রকোপ থেকে সুরক্ষিত রাখতে মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী এবং গোপালগঞ্জের সাথে সব রকমের যোগাযোগ বন্ধ রাখার ঘোষণা দেয় সরকার। ঘোষণা অনুযায়ী মঙ্গলবার সকাল ৬ টা থেকে ৩০শে জুন মধ্যরাত পর্যন্ত এসব জেলার সাথে জরুরি পরিষেবা ছাড়া ঢাকার সাথে সব ধরনের কার্যক্রম ও চলাচলে বন্ধ থাকার নির্দেশ দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

Advertisement
Share.

Leave A Reply