fbpx

অভিনেতা মাসুম আজিজ আর নেই

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মারা গেছেন একুশে পদকপ্রাপ্ত অভিনেতা, নাট্যকার মাসুম আজিজ। সোমবার(১৭ অক্টোবর) বেলা সাড়ে তিনটার দিকে তার মৃত্যুর খবর গণমাধ্যমকে নিশ্চিত করেন তার ছেলে অভিনেতা উৎস জামান। তার বয়স হয়েছিল ৭০ বছর।

গত বৃহস্পতিবার(১৩ অক্টোবর) থেকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ‘লাইফ সাপোর্টে’ ছিলেন মাসুম আজিজ। ক্যানসার ও হৃদরোগে ভুগছিলেন তিনি। এ বছরের ২ জানুয়ারি তার ক্যান্সার ধরা পড়ে। তখন থেকেই তিনি স্কয়ার হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন।

জানা যায়, বর্ষিয়ান এ অভিনেতার ক্যান্সার ধরা পড়ার পর প্রথম ক্যামো ঠিকভাবেই সম্পন্ন হয়। কিন্তু দ্বিতীয় ক্যামো যখন শুরু করা হয় তখন তার শরীর এটা নিতে পারছিলো না। এরপর গত ২৪ সেপ্টেম্বর মাসুম আজিজের শারীরিক অবস্থার অবনতি হলে সেদিনই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসায় কিছুটা উন্নতি হলে তাকে বাসায় নিয়ে আসা হয়। কিন্তু ৮ অক্টোবর শরীর খারাপ হলে আবার হাসপাতালে নেওয়া হয়। আইসিইউতে রেখে চিকিৎসা চলছিলো তার।

মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রে অভিনয়ের খ্যাতি রয়েছে অভিনেতা মাসুম আজিজের। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে তিনি থিয়েটারে কাজের মাধ্যমে অভিনয়ে আত্মপ্রকাশ করেন। এরপর ১৯৮৫ সালে তিনি প্রথম টিভি নাটকে অভিনয় করেন। হুমায়ূন আহমেদের ‘উড়ে যায় বকপক্ষী’, সালাউদ্দিন লাভলুর ‘তিন গ্যাদা’সহ অসংখ্য টিভি নাটকে অভিনয় করেছেন এ গুণী অভিনেতা।

‘ঘানি’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য ২০০৬ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে রাইসুল ইসলাম আসাদের সঙ্গে যুগ্মভাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন মাসুম আজিজ। ‘গহীনে শব্দ’, ‘এই তো প্রেম’, ‘গাড়িওয়ালা’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। এছাড়াও তিনি ‘সনাতন গল্প’ নামে একটি অনুদানের সিনেমা পরিচালনা করেছেন। ছবিটি মুক্তি পায়  ২০১৮ সালে।

১৯৫২ সালে পাবনায় জন্মগ্রহন করেন মাসুম আজীজ।

Advertisement
Share.

Leave A Reply