fbpx

মারা গেছেন চার্লি চ্যাপলিনের মেয়ে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মারা গেছেন হলিউড অভিনেত্রী জোসেফিন চ্যাপলিন। তার অবশ্য আরও একটি পরিচিতি রয়েছে। তিনি চার্লি চ্যাপলিনের মেয়ে। চার্লির চতুর্থ স্ত্রী উনা ও’নিলের গর্ভের সন্তান এই জোসেফিন। ৭৪ বছর বয়সে প্যারিসে মৃত্যু হয় তার।

অভিনেত্রীর ছেলে চার্লি, জুলিয়েন এবং আর্থার একটি ফরাসি দৈনিকে মায়ের মৃত্যুর খবরটি ঘোষণা করেন। তবে কী কারণে মৃত্যু হয়েছে জোসেফিনের, সে কথা প্রকাশ্যে আসেনি। দীর্ঘ দিন ধরে প্যারিসেরই বাসিন্দা তিনি। বেশ কিছু ফরাসি ছবিতেও অভিনয় করেছিলেন জোসেফিন। হলিউডে বেশ কিছু বিখ্যাত ছবিতে কাজ করার আগেই ছোটবেলায় তার বাবার অনেক ছবিতে শিশুশিল্পী হিসাবে অভিনয় করেছিলেন জোসেফিন। তার শেষকৃত্য সম্পন্ন হয় প্যারিসেই।

১৯৪৯ সালের ২৮ মার্চ ক্যালিফোর্নিয়ার সান্তা মনিকাতে জন্মগ্রহণ করেন জোসেফিন। ১৯৫২ সালে চ্যাপলিনের মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘লাইমলাইট’-এ শিশুশিল্পী হিসাবে জোসেফিনের অভিনয় বেশ প্রশংসিত হয়েছিল দর্শক মহলে। পরবর্তী সময়ে পাওলো প্যাসোলিনির ‘দ্য কান্টারবেরি টেলস’-এ অভিনয় করেছিলেন তিনি। বহু হলিউড ছবিতে অভিনয়ের পর ফরাসি ছবিতেও অভিনয় করেন। তার অভিনীত ফরাসি ছবি ‘নুইটস রুজ়’ বিশেষ উল্লেখযোগ্য।

প্যারিসে অবস্থিত চ্যাপলিনের অফিস জোসেফিন পরিচালনা করতেন। আয়ারল্যান্ডের ওয়াটারভিলে চ্যাপলিনের একটি মূর্তিও তৈরি করেছিলেন তিনি। জোসেফিন অভিনীত ছবিগুলির মধ্যে অন্যতম ‘জ্যাক দ্য রিপার’, ‘আ কাউন্টেস ফ্রম হংকং’, ‘এসকেপ টু দ্য সান’ প্রমুখ।

Advertisement
Share.

Leave A Reply