fbpx

মারা গেছেন ‘মুখ ও মুখোশ’ সিনেমার অভিনেত্রী পিয়ারী বেগম

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মারা গেছেন বাংলাদেশের প্রথম বাংলা সবাক চলচ্চিত্র ‘মুখ ও মুখোশ’-এর অভিনেত্রী পিয়ারী বেগম মারা। মঙ্গলবার(৩০ মে) দুপুরে উত্তরায় নিজ বাসায় মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর।

তার একমাত্র সন্তান রাবিউল আমিন জানান, গত মাসে অসুস্থ ছিলেন মা। হাসপাতালে ভর্তি করিয়েছিলাম। চিকিৎসক জানান, আম্মার হার্ট দুর্বল ছিল। আপাতত বাসায় নিয়ে যান। এরপর ভালোই ছিল বাসায়। কিন্তু গত দুই দিন আম্মার  শরীর দুর্বল ছিল। আমি অফিসে ছিলাম আজ। আমার স্ত্রী ও ছোট ছেলে বাসায় ছিল। স্ত্রীর সামনেই আম্মা মারা গেছেন।’

পিয়ারী বেগমের জানাজা ও দাফন সম্পন্ন করা হবে ‘উত্তরা ১২ নম্বর সেক্টরে। বাদ এশা জানাজা শেষে এই আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হবে। পিয়ারী বেগম অভিনেতা আমিনুল হকের স্ত্রী। এই অভিনেতার কবরের পাশেই পিয়ারী বেগমের দাফন হবে বলে জানিয়েছেন তার ছেলে।

‘মুখ ও মুখোশ’ ছবির মহরত অনুষ্ঠিত হয় ১৯৫৪ সালের ৬ আগস্ট হোটেল শাহবাগে। এটি ছিল বাংলাদেশ তথা তৎকালীন পাকিস্তানের প্রথম সবাক চলচ্চিত্র। ছবিটি মুক্তি পায় ১৯৫৬ সালের ৩ আগস্ট। এ ছবির পরিচালক আবদুল জব্বার খান। ছবির অন্যতম প্রধান নারী চরিত্রে ছিলেন পিয়ারী বেগম। পিয়ারী বেগম ছাড়াও এ ছবিতে অভিনয় করেন পূর্ণিমা সেন, সাইফুদ্দিন, বিনয় বিশ্বাস, জব্বার, ইনাম আহমেদ, জহরত আজরা প্রমুখ।

Advertisement
Share.

Leave A Reply