fbpx

মিয়ানমারে ছয় ব্যক্তির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়োনা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মিয়ানমারের সরকারি অফিস অবরোধ করে বিক্ষোভে উৎসাহিত করার অভিযোগে ছয় জনপ্রিয় ব্যক্তির নামে গ্রেপ্তারি পরোয়োনা জারি করেছে জান্তা সরকার। এই ছয় ব্যক্তি দেশটির জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা, অভিনেতা ও সঙ্গীতশিল্পী।

গ্রেপ্তারি পরোয়োনা জারি করা ছয় ব্যক্তির নামে অভিযোগ করা হয়, তারা সরকারি কর্মচারীদের আইন অমান্য আন্দোলনে যোগ দিতে উৎসাহিত করছে। এসব অভিযোগের কারণে তাদের দুই বছর কারাদণ্ড হতে পারে।

সেনা অভ্যুত্থানের পর এ পর্যন্ত আটক হয়েছে প্রায় পাঁচশ জন আন্দোলনকারী। ‘আইন অমান্য’ আন্দোলন নামের ওই অবরোধে দেশটির অনেক সরকারি দপ্তর অচল হয়ে পড়ে। সংবাদ সংস্থা রয়টার্স এ খবর নিশ্চিত করেছে।

বৃহস্পতিবার সকালে ইয়াঙ্গুনের প্রধান বিশ্ববিদ্যালয়ের কাছে একটি ব্যস্ত রাস্তায় বিক্ষোভে জড় হন হাজারো মানুষ। তাদের ওই এলাকা ছেড়ে দেয়ার নির্দেশ দেয় পুলিশ।

জান্তা শাসকদের বিরুদ্ধে দেশের বিভিন্ন প্রান্তে প্রতিবাদে সোচ্চার হন শিক্ষার্থীরাও। দেশটির দ্বিতীয় বড় শহর মান্দালিতে সেনাবাহিনীর হাতে আটক ন্যাশনাল লীগ ফর ডেমোক্রেসি -এনএলডির প্রধান অং সান সু চি, ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট উইন মিন্টসহ রাজনৈতিক নেতাকর্মীদের মুক্তির দাবিতে বড় ধরনের বিক্ষোভ হয়।

Advertisement
Share.

Leave A Reply