fbpx

মেক্সিকোয় সড়ক দুর্ঘটনা, অন্তত ৫৩ জন অভিবাসনপ্রত্যাশী নিহত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মেক্সিকোর দক্ষিণ অঞ্চলে চিয়াপাস প্রদেশের তুহক্সতলাহ গুতিয়েরেজ শহরের কাছে ট্রাক উল্টে কমপক্ষে ৫৩ জন প্রাণ হারিয়েছেন। দেশটির স্থানীয় সময় বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) এ দুর্ঘটনা ঘটে।

এরা সবাই অভিবাসনপ্রত্যাশী ছিলেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। এদের বেশিরভাগই মধ্য আমেরিকার অধিবাসী, যারা অবৈধভাবে সীমান্ত পেরিয়ে যুক্তরাষ্ট্রে পৌঁছানোর চেষ্টা করছিলেন।

স্থানীয় সিভিল ডিফেন্সের প্রধান লুইস ম্যানুয়েল গার্সিয়ার বরাত দিয়ে রয়টার্স লিখেছে, চিয়াপাস প্রদেশের তুহক্সতলাহ গুতিয়েরেজ শহরের কাছে সড়কের একটি বাঁক ঘোরার সময় একটি ট্রেইলারের পেছনে ধাক্কা খেয়ে ট্রাকটি উল্টো যায়।

স্থানীয় ফায়ার সার্ভিস কর্মকর্তা রয়টার্সকে জানিয়েছেন, ট্রাকে থাকা অধিকাংশই হন্ডুরাসের অধিবাসী।

মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো ইব্রার্ড বলেন, নিহতদের মধ্যে বিদেশি নাগরিকও রয়েছেন। টুইটার বার্তায় তিনি নিহতদের স্বজনদের প্রতি সমবেদনা জানান।

তিনি আরও বলেন, দুর্ঘটনায় হতাহতদের মধ্যে যেসব বিদেশি নাগরিক রয়েছেন তাদের বিস্তারিত তথ্য জানাতে দেশগুলোর পররাষ্ট্র মন্ত্রণালয়গুলোর সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

বিবিসি জানিয়েছে, ওই টড়াকে একশ’র বেশি যাত্রী ছিলেন। এদের মধ্যে মেক্সিকোর অ্যাটর্নি জেনারেলের অফিসের মৃতের তালিকায় ৫৩ জনের নাম পাওয়া গেছে। আরও অন্তত ৫৮ জনকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply