fbpx

মেক্সিকো থেকে ৩৭ বাংলাদেশিসহ ৬০০ জন আটক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মেক্সিকোর পূর্বাঞ্চলীয় ভেরাক্রুজ প্রদেশে দুটি ট্রাক থেকে ৩৭ বাংলাদেশিসহ ৬০০ জন অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করা হয়েছে। দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এমনটি জানিয়েছে।

মেক্সিকোর ন্যাশনাল মাইগ্রেশন ইনস্টিটিউট (আইএনএম) জানিয়েছে, দেশটির স্থানীয় সময় গত শুক্রবার এই অভিবাসনপ্রত্যাশীদের পাওয়া যায়।

আইএনএমের তথ্য অনুযায়ী, মেক্সিকোর ভেরাক্রুজ রাজ্যে দুটি ট্রাকের পেছনে লুকানো অবস্থায় ৬০০ জনকে উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে ৪০১ জন গুয়াতেমালার অধিবাসী। বাকি অভিবাসনপ্রত্যাশীদের মধ্যে হন্ডুরাসের ৫৩ জন, ডমিনিকান রিপাবলিকের ৪০ জন, বাংলাদেশের ৩৭ জন, নিকারাগুয়ার ২৭ জন, এল সালভাদরের ১৮ জন ও কিউবার ৮ জন রয়েছেন।

এছাড়া ঘানার ৬ জন, ভেনেজুয়েলার ৪ জন, ইকুয়েডরের ৪ জন, ভারতের ১ জন ও ক্যামেরনের ১ জনকে উদ্ধার করা হয়েছে। এসব অভিবাসনপ্রত্যাশীদের মধ্যে ৪৫৫ জন পুরুষ ও ১৪৫ জন নারী।

আইএনএম জানিয়েছে, অভিবাসনপ্রত্যাশীদের আপাতত আটক করা হয়েছে। এখন হয় তাদের নিজ নিজ দেশে ফেরত পাঠানো হবে, নয়তো তাদের মেক্সিকোতে থাকার সুযোগ দেওয়া হবে।

বিশ্বের নানা দেশ থেকে অভিবাসনপ্রত্যাশীদের মেক্সিকো হয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশের চেষ্টা করতে দেখা গেছে।অভিবাসনপ্রত্যাশীদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা নিজ দেশে দারিদ্র্য বা সহিংসতা থেকে বাঁচতে এই পথ বেছে নিয়েছেন।

Advertisement
Share.

Leave A Reply