fbpx

মেসির রেকর্ডের রাতে পিএসজির সহজ জয়

ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে সফরকারী লাঁসকে ৩-১ গোলে হারিয়েছে ক্রিস্টোফ পিএসজির। খেলার শুরুতেই ১০ জনের দলে পরিণত হওয়া লাঁসের বিপক্ষে গোল করেন কিলিয়ান এমবাপে, লিওনেল মেসি ও ভিতিনিয়া। লাঁসের হয়ে একমাত্র গোলটি করেন ফ্রাঙ্কোওস্কি।

টানা দুই হারের পর লিগ ওয়ানে গত ম্যাচে নিসের বিপক্ষে জয় পায় ক্রিস্টোফ গালতিয়েরের দল। পয়েন্ট টেবিলে দুই নম্বরে থাকা লাঁসের বিপক্ষে জয় দিয়ে সেই ধারা অব্যাহত রাখলো মেসি-এমবাপ্পেরা।  যদিও ম্যাচটা জমজমাট হওয়ারই কথা ছিলো কিন্তু খুব সহজেই জয় তুলে নেয় পিএসজি। যে জয়ে শিরোপার দৌড়ে আরও এক ধাপ এগিয়ে গেলো ফরাসি জায়ান্টরা।

এই ম্যাচে গোল করে অনন্য এক রেকর্ড গড়েছেন মেসি। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে সবচেয়ে বেশি গোলের রেকর্ডে ক্রিশ্চিয়ানো রোনালদোর পাশে নাম লেখালেন লিও।  দুই জনেরই গোল সংখ্যা এখন ৪৯৫টি। তবে ক্রিস্টিয়ানো রোনালদো ইউরোপীয় ফুটবল বিদায় জানিয়ে চলে যাওয়ায় তাঁকে টপকে যাওয়ার সুযোগ আছে মেসির কাছে।

ম্যাচের শুরু থেকেই একটা জমজমাট লড়াইয়ের আভাস দিচ্ছিল পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল। কিন্তু খেলার ১৯তম মিনিটে লাঁসের আবদুল সামেদ লাল কার্ড অনেকটাই কোণঠাসা হয়ে পড়ে লাঁস। ম্যাচের ৩১ মিনিটে পিএসজিকে লিড এনে দেন এমবাপে। ভিতিনিয়ার অ্যাসিস্টে লক্ষ্যভেদ করেন এই ফরাসি ফরোয়ার্ড।

৩৬ মিনিটে ভিতিনিয়া নিজেই গোল করেন। আর  এই গোলের মাত্র তিন মিনিট পরি স্কোরকার্ডে নাম লেখান মেসি। বক্সের বাইরে প্রতিপক্ষের একজনকে কাটিয়ে এমবাপেকে পাস দিয়ে ভেতরে ঢুঁকে পড়েন লিও। এরপর সতীর্থের ফিরতি পাসে গোলরক্ষককে পরাস্ত করেন।

বিরতির পর আর কোনো গোল করতে পারেনি পিএসজি। উল্টো ৬০তম মিনিটে স্পটকিক থেকে গোল করে লাঁসের হয়ে ব্যবধান কমান ফ্রাঙ্কোওস্কি। ম্যাচের বাকিটা সময়ে গোলের সুযোগ আসলেও কেউ কাজে লাগাতে পারেনি।  ৩-১ গোলের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক পিএসজি।

এই জয়ে ফরাসি লিগ ওয়ানে ৯ পয়েন্টএ এগিয়ে থাকল পিএসজি। ৩১ ম্যাচে ২৩ জয় ও ৩ ড্রয়ে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে দলটি। আর সমান ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে লাঁস।