fbpx

ম্যাচ ফিরিয়ে দলের জয়ও আনলেন মেসি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ম্যাচের বাকি তখন মাত্র ৩০ মিনিট। ইন্টার মিয়ামি পিছিয়ে ৩-১ গোলে। ম্যাচের এমন সময়ও যার উপর ভরসা করা যায় তার নাম লিওনেল মেসি। আর তিনিও সেই ভরসার ফলও দেন হাতেনাতে। লিগস কাপের শেষ ষোলোয় ডালাস এফসির বিপক্ষে ইন্টার মায়ামিকে উদ্ধার করে নিয়ে গেলেন কোয়ার্টার ফাইনালে।

ম্যাচের ৮৫তম মিনিটে দুর্দান্ত এক ফ্রি কিকে দল মিয়ামিকে নিয়ে যান সমতায়। যে সমতায় চড়ে ম্যাচ যায় টাইব্রেকারে। আর সেখান থেকেই ৫-৩ ব্যবধানে জিতে লিগস কাপের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে ইন্টার মায়ামি।
ডালাসের টয়োটা স্টেডিয়ামের এই ম্যাচটি মেসির জন্য বিশেষ কিছু। মিয়ামিতে যোগ দেওয়ার পর এই ম্যাচটি ছিল মেসির প্রথম অ্যাওয়ে ম্যাচ। আগের ৩ ম্যাচে ৫ গোল করা আর্জেন্টাইন তারকা প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরুর দিকেই গোল পেয়ে যান। ম্যাচের ৬ মিনিটেই বক্সের বাইরে থেকে নেওয়া জোরালো শটে বল জালে জড়ান মেসি। তবে শুরুর এই লিড ধরে রাখতে পারেনি মায়ামি।

প্রথমার্ধের শেষ দিকে আট মিনিটের ব্যবধানে দুটি গোল হজম করে মেসির দল। প্রথমার্ধের শেষ দিকের এই ছন্দ দ্বিতীয়ার্ধেও ধরে রাখে ডালাস এফসি। একের পর এক আক্রমণ চালিয়ে ৬৩ মিনিটে ডালাস পেয়ে যায় তৃতীয় গোলও। ফ্রি কিক থেকে আর্জেন্টাইন উইঙ্গার অ্যালান ভ্যালেসকো এই গোলটি করেন।

মায়ামির হয়ে বদলি নামা বেঞ্জামিন ক্রেমাশ্চি দ্রুতই মায়ামিকে লড়াইয়ে ফেরান। জর্দি আলবার গোলমুখে বাড়ানো বল জালে জড়িয়ে ব্যবধান ৩–২ করেন যুক্তরাষ্ট্রের ১৮ বছর বয়সী এই মিডফিল্ডার।

এর পাঁচ মিনিট পরই ম্যাচে আসে আবার নাটকীয়তা। এবার নিজেদের জালে বল জড়ান মায়ামির মিডফিল্ডার রবার্ট টেলর। তবে সেই অপরাধবোদে বেশিক্ষন ভুগতে হয়নি মিয়ামিকে। ৮০ মিনিটে মায়ামিকে আত্মঘাতি গোল ‘উপহার’ দেন ডালাসের মার্কো ফারফান। ম্যাচের স্কোরলাইন পরিণত হয় ৪–৩–এ।

এরপরই আসে মেসির শেষের ঝড়। ৮৫ মিনিটে বক্সের সামান্য বাইরে পাওয়া ফ্রি কিক কাছের গোল পোস্ট দিয়ে জালে জড়ান আর্জেন্টাইন তারকা। দারুণ ফ্রি কিক গোলে মায়ামিকে ৪–৪ সমতায় নিয়ে আসেন মেসি।

Advertisement
Share.

Leave A Reply