fbpx

যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ৬ লাখ ছাড়াল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনাভাইরাস মহামারীতে যুক্তরাষ্ট্রে মৃত্যুর সংখ্যা ৬ লাখ ছাড়িয়েছে। সোমবার ওয়ার্ল্ডোমিটারের হিসেব অনুযায়ী যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ১৫ হাজার ২৩২ জন।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, করোনাভাইরাস মহামারীতে বিশ্বব্যাপী প্রায় ৪০ লাখ প্রাণহানি হয়েছে, তার প্রায় ১৫ শতাংশই যুক্তরাষ্ট্রের।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বাংলাদেশ সময় বিকেল ৪টা পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনা শনাক্ত হয়েছে মোট ৩ কোটি ৪৩ লাখ ৩৫ হাজার ২৩৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬ লাখ ১৫ হাজার ২৩২ জনের। সুস্থ হয়েছেন মোট ২ কোটি ৮৪ লাখ ৩৬ হাজার ৯৮১ জন।

কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যু এবং শনাক্ত দুই সংখ্যাতেই যুক্তরাষ্ট্র এখনও বিশ্ব তালিকার শীর্ষেই আছে। তবে যুক্তরাষ্ট্র আবারও আগের মতো স্বাভাবিক জীবনে ফিরে যাবার প্রস্তুতি সম্পন্ন করেছে। দেশটির অধিকাংশ নাগরিককে টিকার আওতায় আনার ফলে সেখানে আগের চেয়ে কমেছে মৃত্যুর সংখ্যা।

এই তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৭ হাজার ৬১ জনের এবং তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে মৃতের সংখ্যা  দাঁড়িয়েছে ৪ লাখ ৮৮ হাজার ৪০৪ জনে। ব্রাজিলে মৃতের সংখ্যা ভারতের চেয়ে বেশি হলেও , আক্রান্তের দিক থেকে ভারত ব্রাজিলকে ছাড়িয়ে গেছে।

Advertisement
Share.

Leave A Reply