fbpx

রাজধানীসহ দেশের পাঁচ বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টির সম্ভাবনা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাজধানীসহ দেশের পাঁচটি বিভাগে ঝড়-বৃষ্টির শঙ্কা রয়েছে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। তবে, এক্ষেত্রে দেশের কোনো নদীবন্দরে কোনো সতর্ক সংকেত দেখাতে বলা হয়নি।

বুধবার (২৭ মার্চ) সকাল ৯টায় পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

পূর্বাভাসে বলা হয়েছে, রাজধানীসহ রংপুর, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। কারণ হিসেবে বলা হয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ বর্তমানে দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এছাড়া, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রী সে. বৃদ্ধি পেতে পারে।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা, ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। তবে ওইদিন অপরিবর্তিত থাকবে সারাদেশে দিনের তাপমাত্রা। অপরদিকে সামান্য বাড়তে পারে রাতের তাপমাত্রা।

শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের বিষয়ে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা, ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে প্রায় অপরিবর্তিত থাকতে পারে সারাদেশে দিনের তাপমাত্রা। আর রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

Advertisement
Share.

Leave A Reply