fbpx

রেকর্ড মূল্যে আল হিলালে নেইমার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বেশ কিছুদিন থেকেই নেইমার জুনিয়রের দলবদল নিয়ে চলছিলো আলোচনা। অবশেষে পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমারকে নিজেদের ক্লাবে ভেড়ালো সৌদি আরবের ক্লাব আল হিলাল। মঙ্গলবার রাতে আল হিলাল ও নেইমার এক ভিডিও বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন। নেইমারের এই চুক্তি হতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে রেকর্ডের পরিমান অর্থের বিনিময়ে।

চুক্তি সম্পন্ন করে ব্রাজিলিয়ান তারকা নেইমার এক ভিডিও বার্তায় বলেছেন, ‘ইউরোপে আমি অনেক কিছু অর্জন করেছি, অনেক বিশেষ মুহূর্তের সাক্ষী হয়েছি। কিন্তু আমি বৈশ্বিক খেলোয়াড় হতে চেয়েছিলাম, নতুন চ্যালেঞ্জ নিতে চেয়েছিলাম। সৌদি প্রো লিগ দারুণ সব খেলোয়াড়দের নিয়ে সামনে এগোচ্ছে, এখানে আমি নতুন ইতিহাস লিখতে চাই।’

পিএসজি প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি বলেছেন, ‘নেইমার বিশ্বের অন্যতম সেরা একজন ফুটবলার। তাকে বিদায় বলা ছিল খুব কঠিন। তার প্যারিসে আসার সেই দিনটা আমি কোনদিন ভুলব না এবং তিনি ক্লাবের হয়ে যে অবদান রেখেছেন তাও।’

আল হিলাল তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও বার্তা দিয়ে, একাধিক ছবি দিয়ে নেইমারের সঙ্গে চুক্তির বিষয়টি চূড়ান্ত করেছে। নেইমারে সঙ্গে আল হিলালের দুই বছরের চুক্তি হয়েছে। অর্থাৎ ২০২৫ সালের জুন পর্যন্ত প্রো লিগে খেলতে সম্মত হয়েছেন তিনি। ঐচ্ছিক কোন চুক্তির শর্ত নেই।

এশিয়ার সবচেয়ে সফল ক্লাব আল হিলালের সঙ্গে নেইমারের চুক্তির মেয়াদ দুই মৌসুমের জন্য। বিবিসি বলছে, চুক্তির অঙ্কটা ৯ কোটি ইউরো। সঙ্গে বোনাস তো থাকছেই। বিবিসির খবর অনুযায়ী, পিএসজিতে বছরে ২ কোটি ৫০ লাখ ইউরো বেতন পেতেন নেইমার। সৌদি আরবে বছরে নেইমার আয় করবেন ১৫ কোটি ইউরো, যা পিএসজির চেয়ে ছয় গুণ বেশি।

প্যারিসের ক্লাবটির হয়ে ১৭৩ ম্যাচ খেলেছেন নেইমার। পাঁচটি ‘লিগ আঁ’সহ জিতেছেন ১৩টি ট্রফি। যদিও ক্লাবটির আরাধ্য চ্যাম্পিয়নস লিগ জেতা হয়নি। লিগ আঁতে ১১২ ম্যাচে ৮২ গোল নিজে করেছেন ও ৫০টি গোলে সহায়তা আছে নেইমারের। সব মিলিয়ে পিএসজির জয়ে নেইমারের গোল ১১৮টি।

Advertisement
Share.

Leave A Reply