fbpx

শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে আনন্দিত প্রধানমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রতি বছরের প্রথম দিনটিতে স্কুল শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিতে অনুষ্ঠিত হয় বই উৎসব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতি বছরই শিক্ষার্থীদের হাতে এই বই তুলে দেন।

করোনা সংক্রমণের কারণে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিতে পারেন নি প্রধানমন্ত্রী। তবে এ বছরের শেষ দিন শিক্ষার্থীদের হাতে আবারও বই তুলে দিয়ে বই উৎসবের সূচনা করলেন শেখ হাসিনা।

শনিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে দেশের প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে ২০২৩ শিক্ষাবর্ষের পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সরকারপ্রধান।

এ সময় শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। জবাবে শেখ হাসিনা বলেন, ‘আমিও অনেক খুশি তোমাদের হাতে বই তুলে দিতে পেরে’। পাশাপাশি নতুন বছরের জন্য সবাইকে শুভেচ্ছাও জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘গত দুই বছর আসতে পারিনি, নিজের হাতে বই দিতে পারিনি করোনা ভাইরাসের বিধিনিষেধের জন্য। আমাকে আসলে বন্দি করে রাখা হত। তবে আমরা ডিজিটাল বাংলাদেশ গড়েছি। ভার্চুয়ালি সকলের সঙ্গে সংযোগ হয়েছে। ওই ভাবেই বই বিতরণ হয়েছে। আজকে আসতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।’

তিনি আরও বলেন, ‘এখন যে সবার সঙ্গে দেখা করতে পারলাম। প্রধানমন্ত্রীর কার্যালয়ে সবাই যে আসতে পেরেছেন এজন্য আমি আনন্দিত। বিশেষ করে ছোট ছোট শিশুদের আগমনে আমি খুব আনন্দিত।’

Advertisement
Share.

Leave A Reply