fbpx

শীতের সকালে ঝিরি ঝিরি বৃষ্টি, দুর্ভোগ রাজধানীবাসীর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) ঝিরি ঝিরি বৃষ্টি দিয়েই সকাল শুরু হয় রাজধানীবাসীর। সারাদেশে তাপমাত্রা কমলেও রাজধানী ঢাকার চিত্র একটু ভিন্ন। তবে পৌষের এই বৃষ্টি হয়তো শীত নামাবে।

এদিন ভোর ছয়টার আগ থেকেই মেঘের গর্জন শোনা যায়। মানুষ যখন গভীর ঘুমে আছন্ন, তখনই শুরু হয় বৃষ্টি। পরে সেটি ভারি বৃষ্টিতে রূপ নেয়, যা চলে প্রায় পৌনে এক ঘণ্টা। তবে কত মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

এদিকে বৃষ্টির কারণে জবুথবু অবস্থা সবার। এমন অবস্থায় চরম দুর্ভোগ পোহাতে হয় ফুটপাতের বাসিন্দাদের। এছাড়া সকালে অফিসগামী অধিকাংশ মানুষই বৃষ্টির কারণে বিড়ম্বনায় পড়েন। যারা বের হন তাদের কোনো প্রস্তুতি না থাকায় ভিজে ভিজেই গন্তব্যে যেতে দেখা গেছে। রাজধানীতে গণপরিবহনও কম চলতে দেখা গেছে।

এর আগে সোমবার (২৬ ডিসেম্বর) বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া অফিস। এখানে বলা হয়, আগামী ৭২ ঘণ্টা বা তিন দিনের মধ্যে বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে।

আবহাওয়াবিদরা বলছেন, বৃষ্টি এলে শীতের অনুভূতি আরও বাড়তে পারে। দেশের উত্তরাঞ্চল ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

আবহাওয়াবিদ শাহীদুল ইসলাম জানান, বৃষ্টি হলেও তাপমাত্র আজ খুব একটা কমবে না। তবে দুই এক দিনের মধ্যে সেটা কমতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। তবে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যান্য জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

Advertisement
Share.

Leave A Reply