fbpx

শুক্রবারের বিনোদন; কোথায়, কী থাকছে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শুক্রবার মানেই ছুটির আমেজ, যান্ত্রিক শহরের মানুষ ছুটির দিনটি বেছে নেন রিফ্রেশমেন্টের দিন হিসেবে। আমাদের এই আয়োজন তাদের জন্যই, যারা শুক্রবারে সিনেপ্লেক্স বা বড় পর্দায় দেখতে চান সিনেমা বা যেতে চান মঞ্চনাটক বা ছবির প্রদশর্নী দেখতে। চলুন জেনে নেওয়া যাক এক এক করে কী থাকছে ৩ মার্চ অর্থাৎ আগামীকাল শুক্রবার…

আগামীকাল শুক্রবার অর্থাৎ ৩ মার্চ মুক্তি পাচ্ছে ২টি বাংলা সিনেমা এবং ২টি সিনেমাই মুক্তিযুদ্ধের। প্রথমেই আসা যাক খিজির হায়াত খান নির্মিত সিনেমা ‘ওরা ৭ জন’ প্রসঙ্গে। মুক্তিযুদ্ধের সময় ভিন্ন ভিন্ন পেশা থেকে আসা সাত বীর মুক্তিযোদ্ধার গল্প তুলে ধরা হয়েছে ‘ওরা ৭ জন’ সিনেমায়।

সাত বীর মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, ইমতিয়াজ বর্ষণ, শাহরিয়ার ফেরদৌস সজীব, সাইফ খান, খালিদ মাহবুব তূর্য, নাফিজ আহমেদ ও খিজির হায়াত খান। এছাড়াও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী জাকিয়া বারী মম।

একই দিনে অর্থাৎ ৩ মার্চ মুক্তি পাবে বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে নির্মিত প্রথম আন্তর্জাতিক সিনেমা ‘জেকে ১৯৭১’।

সিনেমাটি নির্মাণ করেছেন নির্মাতা ফাখরুল আরেফীন খান।

যুদ্ধ চলাকালীন শরণার্থীশিবিরে থাকা শিশুদের জন্য নিজের জীবন বাজি রাখা ফরাসি যুবক জ্যঁ ক্যুয়েরকে নিয়ে সিনেমা। শরণার্থীদের জন্য চিকিৎসাসামগ্রীর জোগান দিতে আস্ত এক বিমান ছিনতাই করেন জ্যঁ ক্যুয়ের। এমনি একটি সত্য ঘটনা উঠে এসেছে এই সিনেমায়।

এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন পশ্চিমবঙ্গের শুভ্র সৌরভ দাশ। পাইলটের ভূমিকায় অভিনয় করেছেন সব্যসাচী চক্রবর্তী।

২১তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বিশেষ অডিয়েন্স পুরস্কার জিতেছে ‘জেকে ১৯৭১’। জেকে ১৯৭১ এরই মধ্যে মুম্বাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জিতে নিয়েছে সেরা ঐতিহাসিক সিনেমার পুরস্কার।

দুটি সিনেমাই দেখতে পাবেন স্টার সিনেপ্লেক্সসহ দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে। এছাড়াও আগামীকাল সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে ৩টি হলিউড সিনেমা। সিনেমাগুলো হল ক্রিড ত্রি, শোর্ড আর্ট অনলাই, হোয়াটস লাভ। তাছাড়া স্টার সিনেপ্লেক্সে আগে থেকেই চলছে হলিউড সিনেমা ‘এভাটার’ ও ‘এন্টম্যান’।  যমুনা বক্লবাস্টার সিনেমাসে দেখতে পাবেন ‘মায়ার জঞ্জাল’

১৭ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া তৃতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসবের শেষদিন আগামীকাল। উৎসব চলছে একযোগে দেশের ৬৪ জেলার শিল্পকলা একাডেমিতে।

তো, শুক্রবার ছুটির আমেজে আপনার সময় কাটুক শিল্পের সাথেই।

https://www.facebook.com/eveningshow.bbs/videos/685938179887930

Advertisement
Share.

Leave A Reply