fbpx

শুক্রবার থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, বাড়তে পারে শীতের তীব্রতা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কুয়াশার আড়মোড়া ভেঙে সোমবার সকালেই পুবের আকাশে সূর্যের দেখা মিলেছে। রাজধানীতে কেটে গেছে শৈত্যপ্রবাহের প্রভাব। তবে শুক্রবার রাজধানীসহ উত্তরাঞ্চলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে বাড়তে পারে শীতের তীব্রতা। আবহাওয়া দপ্তরের পূর্বাভাসে এসব তথ্য জানা গেছে।

আবহাওয়াবিদ ড. মোহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, গত ২৪ ঘণ্টায় রাজধানীতে সর্বনিম্ন তাপমাত্রা বেড়েছে ১ ডিগ্রি সেলসিয়াসের বেশী। সোমবার সকালে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ২৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

রবিবার সকাল থেকেই রাজধানীতে শীতের তীব্রতা ধীরে ধীরে কমতে শুরু করে। গতকাল সকালে তাপমাত্রা ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। শনিবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ ছিল ১৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থানের প্রভাবে সপ্তাহের শেষ দিকে রাজধানীসহ উত্তরাঞ্চলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। শৈত্যপ্রবাহ টাঙ্গাইল, ফরিদপুর, মানিকগঞ্জ, যশোর, চুয়াডাঙ্গা, সাতক্ষীরা ও কুষ্টিয়া জেলাসহ রাজশাহী ও রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে সূর্যের দেখা মেলায় শৈত্যপ্রবাহের প্রভাব আরও কিছু এলাকা থেকে কমতে শুরু করেছে।

Advertisement
Share.

Leave A Reply