fbpx

শুরুটা ভুলে যেতে চাইবে আফগানিস্তান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

তিন ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ বিশ। পড়ার সময়ে ‘শুরুটা ভালোই হয়েছে’ মনে হলেও যখন পড়বেন বিশের মধ্যে বারোই অতিরিক্ত তখন নিশ্চিতভাবেই খটকা লাগবে; লাগাটাও স্বাভাবিক। বল হাতে দুর্দান্ত শুরু করেছেন দুই আফগানিস্তান পেসার ফজল হক ফারুকি-ফরিদ আহমেদ। চট্টগ্রামের পিচ থেকে এতটাই সুইং আদায় করে নিয়েছেন যে বল বাঁক খেয়ে ওয়াইড হয়েছে, বুঝতে পারেননি উইকেটকিপারও!

বোলাররা শুরুটা ভালো করলেও তামিম ইকবালের উইকেট ছাড়া আফগানিস্তানের পক্ষে যায়নি কিছুই। ১০ ওভার শেষে এক উইকেটে ৫৪ রানও সেই বার্তাই দেয়। ফজল হক ফারুকির দুর্দান্ত সব সুইংয়ের পরও পাওয়ারপ্লেতে তাই সকল প্রাপ্তি টাইগারদেরই। লিটন দাসের কাট, ফ্লিক; তামিমের অন ড্রাইভে চার, সাকিব আল হাসানের এসেই পাল্টা আক্রমণ!

আফগানিস্তানকে বদলাতে হয়েছে উইকেটকিপারও। হাঁটুতে চোট পেয়ে মাঠ ছেড়েছেন নিয়মিত উইকেটকিপার রহমতুল্লাহ গুরবাজ, তার জায়গায় উইকেটের পেছনে দ্বাদশ খেলোয়াড় ইকরাম আলিখিল। সেইসাথে সফররত দলের শুরুর পরিকল্পনাতেও আনতে হয়েছে বদল, বদলাতে হয়েছে ফজলের সাথে অপরপ্রান্ত দিয়ে বল করা ফরিদকেও। বার বার স্ট্যাম্প সোজা পা আর আম্পায়ারের সতর্কতা, বাধ্য হয়ে বোলিংয়ে মুজিব; তাতেও বদলেনি আফগানদের ভাগ্য।

Advertisement
Share.

Leave A Reply