fbpx

শোনো খবর, আজ কবর খোঁড়া বন্ধ আছে!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সুখবর শেষ পর্যন্ত যেন এসেই গেল দেশে! গত একদিনে অন্তত করোনার জন্য কাউকে খুঁড়তে হয়নি কবর! গত একদিনে শুনতে হয়নি করোনায় প্রিয় মানুষটি চলে যাওয়ার আহাজারি! হ্যাঁ, এইটাই সত্য! গেল ২৪ ঘণ্টায় দেশের মানুষকে দেখতে হয়নি করোনার মতো ভয়াবহ মরণব্যাধিতে মৃত্যুর মতো ঘটনা!

দেশে চলছে এখন শীতের হিমেল হাওয়া, কুয়াশায় ঢেকে রয়েছে চারপাশ। যদিও সবাই এই শীতেই সবচেয়ে বেশি আতঙ্কে রয়েছেন করোনার প্রকোপ বেড়ে যাওয়ার। আর তার মধ্যেই সৃষ্টিকর্তার অসীম কৃপা আর দেশের মানুষের করোনার সাথে যুদ্ধে জয়ী হওয়ার বিশ্বাস, দু’টো মিলেই আজ এসেছে এই সুখবরটি! আজ করোনার মতো মহামারিকে কিছুটা হলেও নিয়ন্ত্রণে আনতে পেরেছে আমাদের দেশের মানুষ। সেই ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু সংখ্যা শূণ্যের কোটায় নেমে এসেছে! এমনকি শনাক্তও গত ২৪ ঘণ্টায় কমে এসেছে আশানুরূপ পর্যায়ে!

গত একদিনে শুক্রবার সকাল ৮টা থেকে আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত এ ভাইরাসে মৃত্যু সংখ্যা শূণ্য! যেখানে গতকালও এ ভাইরাসে মৃত্যুর সংখ্যা ছিল ৭ জন। আজ এ ভাইরাসে কারো মৃত্যুর ঘটনা না ঘটায় এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা গতকালের হিসেবেই রয়েছে ২৭ হাজার ৯৪৬ জনে।

আজ শনিবার (২০ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে রোগী শনাক্ত হয়েছেন ১৭৮ জন। দেশে এখন পর্যন্ত করোনায় মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৭৩ হাজার ৮৮৯ জন।

এছাড়া, করোনায় একদিনে দেশে সুস্থ হয়েছেন ১৯০ জন। এ পর্যন্ত দেশে করোনায় মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৮ হাজার ০০৬ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত করা হয়। এর পরের বছর ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা শনাক্তের কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। শনাক্তের ১০ দিন পর প্রথম করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর খবর পাওয়া যায় ১৮ মার্চ।

Advertisement
Share.

Leave A Reply