fbpx

সপ্তাহ শেষে বেড়েছে যানজট সঙ্গে ভোগান্তিও

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকায় যানজট পরিস্থিতি দিন দিন অসহনীয় হয়ে উঠেছে। প্রধান সড়ক থেকে অলিগলি কোথাও রেহাই নেই যানজটের কবল থেকে।

একদিকে রমজান মাস অন্যদিকে আজ সপ্তাহের শেষ কার্য দিবস। ৭ এপ্রিল (বৃহস্পতিবার) সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকার সড়কে তীব্র যানজটের চিত্র দেখা যায়।

এছাড়া ঢাকার মধ্যে উন্নয়ন কাজের জন্য বেশ কয়েকটি এলাকায় তীব্র জান জটের সৃষ্টি হয়। মিরপুর ১২ নম্বর থেকে বাসে উঠলে কাজিপাড়া, শেওড়াপাড়া পর্যন্ত ১ ঘণ্টার বেশি সময় জ্যামে থাকতে হয় ব লে জানান বেসরকারি কর্মকর্তা রুবেল আহম্মেদ।

তিনি বলেন, ‌’মিরপুর ১২ থেকে গুলিস্থান যেতে আগে সময় লাগতো ১ ঘণ্টা ,আর এখন সময় লাগে ৩ ঘণ্টা।’

তিনি বলেন, ‘এখন ঢাকার সড়কগুলোতে এমন অবস্থা হয়েছে, যে এখন আর কোনো দিন-রাত নেই, সকাল-বিকেল নেই, সব সময় জ্যাম লেগেই থাকছে। প্রতিনিয়ত নষ্ট হচ্ছে আমাদের সময়। কেউ দেখার নেই। কেউ বলার নেই। সরকারের পক্ষ থেকেও নেওয়া হচ্ছে না কোনো সুব্যবস্থা।’

পরিবহনের চালক মামুন জানান, আগে যে সড়কে তারা ৪ থেকে পাঁচ বার ট্রিপ দিত। এখ সেখানে ২ বারের বেশি গাড়ি নিয়ে ট্রিপ দিতে পারেনা। এছাড়া রোকেয়া সরণিতে জ্যাম লাগছে কাজীপাড়া ও শেওরাপাড়া এলাকার অংশের সড়কে মেট্রোরেল ও সংস্কার কাজের কারণে একপাশ দিয়ে যাতায়াত করছে যানবাহন। সড়কের অন্যপাশ বন্ধ রাখা হয়েছে। এ কারণে সৃষ্টি হচ্ছে যানজট ও অপেক্ষা করতে হচ্ছে ঘণ্টার পর ঘণ্টা।

তবে জ্যামের বিষয়ে ডিএমপির ট্রাফিক বিভাগ বলছে, বৃহস্পতিবার সপ্তাহের শেষ দিন বলে সব এলাকার সড়কেই যানবাহনের চাপ একটু বেশি থাকে। তাই রাজধানীর বিভিন্ন সড়কেই যানজট দেখা যায়। বেলা গড়িয়ে দুপুর হতেই ধীরে ধীরে যানজটের চাপ বাড়তে শুরু করে।

সড়কে যানজটে পড়ে থাকা যাত্রীরা বলছেন, আগের তুলনায় শহরে সড়কে যানজটের চাপ অনেক বেশি আর আজ বৃহস্পতিবার হওয়ায় আরও বেড়ে গেছে। তাই বেশি সময় ধরেই সড়কের যানজটের কবলে পড়ে বসে থাকতে হচ্ছে।

Advertisement
Share.

Leave A Reply