fbpx

সম্ভাবনার উদ্যােগে শীতবস্ত্র বিতরণ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

একদিকে করোনা অন্যদিকে শীত! এই কঠিন সময়কে মোকাবেলা করতে স্বেচ্ছাসেবী সংগঠন সম্ভাবনার উদ্যোগে চলছে সারাদেশে শীত বস্ত্র বিতরণ কার্যক্রম।

এই কার্যক্রমের আওতায় ৩টি পর্যায়ে ঢাকা ও উত্তরবঙ্গের পাঁচটি শীত প্রবণ জেলার সুবিধা বঞ্চিত শিশু ও ছিন্নমূল মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হচ্ছে।

প্রথম পর্যায় শুরু হয়েছিল ১৬ ডিসেম্বর প্রথম প্রহরে, শেষ হয় ২২ ডিসেম্বর। এই পর্যায়ে ঢাকার পথের মানুষের মাঝে রাতের বেলা ২৮৫ টি কম্বল ও ১০০ এর অধিক শীত বস্ত্র বিতরণ করা হয়।

দ্বিতীয় পর্যায়ে ২৫ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত ঢাকার ৪০০জন পথশিশু ও সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে সোয়েটার, মাস্ক, কম্বল বিতরণ ও গাইবান্ধা, রংপুর ও কুড়িগ্রামের ১০০০ জন শীর্তাত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে।

করোনা মহামারীর কারণে বিতরণ অনুষ্ঠানে সামাজিক দূরত্ব মানা ও স্বল্প সময়ে মানুষকে সেবা প্রদানের বিষয়টিকে গুরত্ব দেয়া হচ্ছে।

তৃতীয় পর্যায় শুরু হবে নতুন বছরের জানুয়ারি থেকে। এই পর্যায়ে সম্ভাবনা পাবনা ও খুলনাসহ উত্তরবঙ্গের আরও একটি জেলায় শীতবস্ত্র বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে।

এ আয়োজন সম্পর্কে সম্ভাবনার সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম জানান, প্রতি বছর সম্ভাবনা সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে শীত উৎসবের আয়োজন করে থাকে এবছর করোনা মহামারীর কারণে শীত উৎসব নয় শীতের সুরক্ষার দিকটি বিবেচনায় রেখে সম্ভাবনা ঢাকা ও উত্তরবঙ্গের শীতপ্রবণ জেলা কুড়িগ্রাম, গাইবান্ধা, রংপুরের দুইহাজার মানুষের মাঝে শীতের পোশাক, কম্বল, মাস্ক এবং সচেতনতা বৃদ্ধির জন্য ক্যাম্পেইন পরিচালনা করছে।

Advertisement
Share.

Leave A Reply