fbpx

সাকিবের কাঁধেই উঠলো ওয়ানডের দায়িত্ব

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে সাকিবের কাঁধেই উঠলো বাংলাদেশ ওয়ানডে দলের দায়িত্ব। টি-টোয়েন্টি ও টেস্টের পর এবার সাকিবই হলেন ওয়ানডে অধিনায়ক।

এশিয়া কাপ ও বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়ক করা হয়েছে সাকিব আল হাসানকে। আজ শুক্রবার এটি নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

নাজমুল বলেন, ‘এশিয়া কাপ ও বিশ্বকাপের সাকিবকে অধিনায়ক করা হয়েছে। বিশ্বকাপ ও এশিয়া কাপের দল আগামীকাল ঘোষণা করা হবে। আপাতত এশিয়া কাপের ১৭ জনের দল দেবেন নির্বাচকেরা।’
গত ৩ আগস্ট ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরে যাওয়ার ঘোষণা দেন তামিম ইকবাল। এরপর থেকেই নতুন অধিনায়কে কে হবেন তা নিয়ে বেশ কয়েকবার বৈঠক করে বিসিবি। গত ৮ আগস্ট পরিচালকদের জরুরি সভাও ডাকা হয় এ ব্যাপারে। যদিও অধিনায়ক ঠিক করা ছাড়াই সে সভা শেষ হয়।

সাকিব ছাড়াও সম্ভাব্য অধিনায়ক হিসেবে ছিল লিটন দাস ও মেহেদী হাসান মিরাজের নামও। তবে শেষ পর্যন্ত দায়িত্ব দেওয়া হলো সাকিবকেই।

ওয়ানডে সংস্করণে সাকিবের নেতৃত্ব দেওয়া অবশ্য এটিই প্রথম নয়। এর আগে ২০০৯ থেকে ২০১১ সাল পর্যন্ত পূর্ণ মেয়াদে ওয়ানডে দলের দায়িত্ব পালন করেছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। এরপর ছিলেন ভারপ্রাপ্তের দায়িত্বেও

এখন পর্যন্ত ওয়ানডেতে বাংলাদেশকে ৫০টি ম্যাচ নেতৃত্ব দিয়েছেন সাকিব। সর্বশেষ ২০১৭ সালে এ সংস্করণে অধিনায়কত্ব করেছিলেন।

Advertisement
Share.

Leave A Reply