fbpx

সাবধানে থাকুন, বেড়েছে ডেঙ্গুর প্রকোপ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ৩৪ জন হাসপাতালে ভর্তি হয়েছে। হঠাৎ করেই বেড়েছে ডেঙ্গু জ্বর। তবে ডেঙ্গু আক্রান্ত হয়ে এখনও কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

সোমবার (০৮ মে) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২৯ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন পাঁচজন। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এ পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়েছে।

রবিবার (০৭মে) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে বিশ্ব টিকাদান সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেন ,‌’দেশে আবারও ডেঙ্গুর প্রকোপ বাড়ছে। সকলকে সচেতন হতে হবে। পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে সতর্ক থাকতে হবে।’

এ সময় স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, ‘সবাইকে নজর রাখতে হবে যে বাসাবাড়ির ছাদ, আঙিনায় যেন পানি জমে না থাকে। যেকোনোভাবে ডেঙ্গু থেকে বাঁচতে মশার কামড় থেকে মুক্ত থাকতে যা যা করণীয় তা করতে হবে এবং আশপাশের পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে।’

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ১ হাজার ১২৩ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৬২৫ জন এবং ঢাকার বাইরে ভর্তি হন ৪৯৮ জন।
তাই ডেঙ্গু প্রতিরোধ করতে আমাদের সবাইকে সচেতন হতে হবে। আমাদের চারপাশ পরিষ্কার রাখতে হবে। কোথাও পানি জমে থাকলে তা নিষ্কাশনের ব্যবস্থা করতে হবে।

Advertisement
Share.

Leave A Reply