fbpx

সিঙ্গাপুরে মসজিদে হামলার পরিকল্পনার অভিযোগে আটক কিশোর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সিঙ্গাপুরে দু’টি মসজিদে হামলার পরিকল্পনার অভিযোগে এক কিশোরকে আটক করা হয়েছে। ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসিতে বলা হয়েছে ১৬ বছর বয়সী ওই কিশোর ভারতীয় বংশোদ্ভূত। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হামলার দ্বিতীয় বার্ষিকীকে সামনে মুসলমানদের হত্যার ছক কষছিল কিশোরটি।

স্থানীয় গণমাধ্যম বলছে, ক্রাইস্টচার্চে হামলাকারী ব্রেন্টন টারান্ট থেকে অনুপ্রাণিত হয়ে ওই কিশোরও ছুরি দিয়ে ইন্টারনেট ব্যবহার করে লাইভে এসে হামলার পরিকল্পনা করেছিল।

সিঙ্গাপুরে মসজিদে হামলার পরিকল্পনার অভিযোগে আটক কিশোর


ছুরি নিয়ে ইন্টারনেট ব্যবহার করে লাইভে এসে হামলার পরিকল্পনা করেছিল ওই কিশোর।
ছবি: সংগৃহীত

দেশটির অভ্যন্তরীণ নিরাপত্তা আইনের আওতায় আটকদের মধ্যে সবচেয়ে কম বয়সী এই কিশোর। এই আইন সন্দেহভাজনদের বিচার ছাড়াই আটক রাখার অনুমতি দেয়।

তার বাড়ির কাছে আস্সিয়াফাহ মসজিদ ও ইউসফ ইসহাক মসজিদে হামলা চালানোর পরিকল্পনা করছিল ওই কিশোর।

অভ্যন্তরীণ নিরাপত্তা বিভাগ এক সংবাদ সম্মেলনে জানিয়েছে, নিজের বাবার ক্রেডিট কার্ড চুরি করে সেটি দিয়ে একটি গাড়ি ভাড়া করে এক মসজিদ থেকে আরেক মসজিদে যাওয়ার ইচ্ছা ছিল তার। যদিও তার ড্রাইভিং লাইসেন্স ছিল না ।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে, এটা নিশ্চিত যে ওই কিশোর টারান্টের মাধ্যমে অনুপ্রাণিত হয়েছে। কারণ চলতি বছরের ১৫ই মার্চ হামলার পরিকল্পনা ছিল। ওই কিশোর স্বীকার করেছে টারান্টের হামলার লাইভস্ট্রিম দেখে সে “উত্তেজনা” অনুভব করতো।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, জিজ্ঞাসাবাদের সময় ওই কিশোর স্বীকার করে “সে দুটি সম্ভাবনা দেখতে পাচ্ছিল – একটি হচ্ছে হামলা চালানোর আগেই তাকে গ্রেফতার করা হবে কিংবা তার পরিকল্পনা বাস্তবায়নের পর সে পুলিশের হাতে নিহত হবে।”

Advertisement
Share.

Leave A Reply