fbpx

সিডনি টেস্টে মান বাঁচালো সাউথ আফ্রিকা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অবশেষে ড্র দিয়ে শেষ হলো অস্ট্রেলিয়া ও সাউথ আফ্রিকার মধ্যকার সিডনি টেস্ট। বৃষ্টিবিঘ্নিত টেস্টে প্রথম ইনিংসে ফলোঅনে পড়ার পর দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ১০৬ রান তোলে সাউথ আফ্রিকা। ফলে পঞ্চম দিন শেষে ম্যাচ ড্র করেই বাড়ি ফিরছে ডিন এলগারের দল। প্রথম ইনিংসে অপরাজিত ১৯৫ রান করে ম্যাচসেরা হয়েছেন উসমান খাজা।

ম্যাচের শেষ দিনে আজ (রবিবার) ৩২৬ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে ২৫৫ রানে গুটিয়ে যায় প্রোটিয়ারা। ২২০ রানে পিছিয়ে থাকায় আবারও ব্যাট করতে বাধ্য হয় সাউথ আফ্রিকা। তবে দলগত ২৭ রানেই প্যাট কামিন্সের বলে আউট হন অধিনায়ক ডিন এলগার, ২৫ বলে তিনি করেন ১০ রান। এলগারের পর ব্যাট করতে নেমে সারিল এরউইয়ের সাথে প্রতিরোধ করার চেষ্টা করেন হেইনরিচ। দলীয় ৭৫ রানে জশ হ্যাজেলউডের বলে আউট হওয়ার আগে হেইনরিচ ক্লাসেন করেন ৩৫ রান। তবে সারিল ১২৫ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন। এছাড়াও টেম্বা বাভুমা ৪২ বলে অপরাজিত ১৭ রান করেন। অজিদের পক্ষে দ্বিতীয় ইনিংসে একটি করে উইকেট পেয়েছেন জশ হ্যাজেলউড এবং প্যাট কামিন্স।

তিন ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। এর আগে প্রথম টেস্টে ৬ উইকেটে এবং দ্বিতীয় টেস্টে ইনিংস ও ১৮২ রানের ব্যবধানে পরাস্ত হয় প্রোটিয়ারা।

Advertisement
Share.

Leave A Reply