fbpx

সৌম্যকে দলে রাখার হাথুরুসিংহের ব্যাখ্যা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

একাধিকবার সংবাদ মাধ্যম ও সমর্থকদের মধ্যে আলোচনায় এসেছে, বাংলাদেশের প্রধানকোচ চান্ডিকা হাথুরুসিংহের চাওয়াতেই বার বার জাতীয় দলে সুযোগ পান সৌম্য সরকার। তাই নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের আগে স্বাভাবিকভাবেই কোচের সামনে আসে সৌম্যকে দলে নেওয়ার প্রশ্ন। কোচও নিজের মতোই ব্যাখ্যা দিয়েছেন সৌম্যকে নিয়ে।

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াডে রাখা হয়েছে দীর্ঘদিন ধরে ফর্মহীনতায় ভোগা সৌম্যকে। কিউইদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে একাদশে সুযোগ পেলেও তার ব্যাট কথা বলেনি। ফিরেছেন ডাক খেয়ে। আর বল হাতে ৬ ওভারে দিয়েছেন ৬৩ রান। সৌম্যের এমন বাজে পারফরম্যান্স নিয়ে আলোচনা-সমালোচনা চলছে সর্বত্র।

বারবার ব্যর্থ হওয়ার পরেও সৌম্য কেন দলে? বুধবার নেলসনে দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামার আগে আজ মঙ্গলবার সংবাদ সম্মেলনে গণমাধ্যমের মুখোমুখি হয়ে সৌম্যকে নিয়ে প্রশ্নবাণ ছুটে গেছে তার দিকে।

সৌম্যকে নিয়ে লঙ্কান এই কোচ বলেন, ‘সৌম্যর গত পাঁচ ম্যাচের কথা বলতে পাড়ি না। এবার এসে এই কয়দিনই তো দেখলাম। আমি জানি না সৌম্যর সমস্যাটা কোথায়। ও ঘরোয়া ক্রিকেটে রান পাচ্ছিল, আর যেহেতু সাকিব নেই, আমাদেরও এমন একজনকে দরকার ছিল, যে ব্যাটিং-বোলিং দুটিই পারে। সাকিব ১৫-১৭ বছর ধরে খেলছে। তার ওপর অভ্যস্ত বাংলাদেশ দল। ওকে ছাড়া কম্বিনেশন সাজানো কষ্টকর। একাদশের জন্য তাই সৌম্য আমাদের অলরাউন্ডারের বিবেচনায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।’

বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেছিলেন, সাকিব আল হাসানের বদলে নেওয়া হয়েছে সৌম্যকে। তারকা অলরাউন্ডার সাকিবের ঘাটতি কিছুটা হলেও পূরণ করবেন সৌম্য, আশা ছিল দলের। কিন্তু প্রথম ওয়ানডেতে সবাইকে হতাশ করেন এই ক্রিকেটার।

আগামীকাল ২০ ডিসেম্বর নেলসনে হবে দু’দলের দ্বিতীয় ওয়ানডে। ২৩ ডিসেম্বর শেষ ম্যাচ হবে নেপিয়ারে। ১-০’তে পিছিয়ে থাকা নাজমুল হোসেন শান্তর দল কাল নামবে সিরিজ বাঁচানোর মিশনে।

Advertisement
Share.

Leave A Reply