fbpx

স্বর্ণের দাম বেড়ে নতুন মূল্য ভরিতে ২৩৩৩ টাকা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আবার বাড়লো স্বর্ণের দাম। সব ধরনের স্বর্ণের ভরিতে দাম বেড়েছে ২ হাজার ৩৩৩ টাকা। আজ ১০ মে সোমবার দুপুর থেকেই নতুন দামে বিক্রি হচ্ছে এই ধাতু।

এখন থেকে ২২ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৭১ হাজার ৪৪২ টাকা। ২৩৩২ দশমিক ৮০ টাকা বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস)।

\এর আগে প্রতি ভরি স্বর্ণ বিক্রি হতো ৬৯ হাজার ১০৯ দশমিক ২০ টাকা।

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায়, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭১ হাজার ৪৪২ টাকা। রোববার (৯মে) পর্যন্ত এই মানের স্বর্ণের দাম ছিল ৬৯ হাজার ১০৯ দশমিক ২০ টাকা। ভরিতে দাম বেড়েছে ২ হাজার ৩৩২ দশমিক ৮০ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৬৮ হাজার ২৯২ দশমিক ৭২ টাকা। রোববার পর্যন্ত দাম ছিল ৬৫ হাজার ৯৫৯ দশমিক ৯২ টাকা। দাম বেড়ছে ২ হাজার ৩৩২ দশমিক ৮০ টাকা।

১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৫৯ হাজার ৫৪৪ দশমিক ৭২ টাকা। বর্তমান দাম রয়েছে ৫৭ হাজার ২১১ দশমিক ৯২ টাকা। ভরিতে বেড়েছে ২ হাজার ৩৩২ দশমিক ৮০ টাকা। তবে অপরিবর্তিত রয়েছে রূপার দাম।

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় ২২ ক্যারেটের প্রতি ভরির দাম ১ হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ১ হাজার ২২৫ টাকা ও সনাতন পদ্ধতিতে প্রতি ভরির দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব জুয়েলারি ব্যবসায়ীকে বাজুস র্নিধারিত মূল্য তালিকায় বিক্রির অনুরোধ করা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply