fbpx

উত্তপ্ত বসুরহাট, ১৪৪ ধারা জারি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাজনৈতিক উত্তাপ ছড়াচ্ছে নোয়াখালীর বসুরহাট পৌর এলাকা। এ জনপদে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পৌরসভার সব জায়গায় এই ধারা জারি থাকবে বলে জানানো হয়েছে উপজেলা কর্মকর্তার এক আদেশে।

রবিবার (২১ ফেব্রুয়ারি) কোম্পানীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. জিয়াউল হক মীরের স্বাক্ষরিত এক আদেশে বসুরহাট পৌর এলাকার পরিস্থিতি অবনতির আশংকায় ১৪৪ ধারা জারি করা হয়। এই আদেশ জারির পরপরই বসুরহাট বাজারসহ বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

আদেশের বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক সংবাদমাধ্যমকে জানান, আওয়ামী লীগের দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি একই দিন সোমবার ঘোষণার কারণে পরিস্থিতি অনিয়ন্ত্রিত হয়ে যাওয়ার সম্ভাবনায় রবিবার রাতেই এ নির্দেশনা জারি করা হয়। নির্দেশনায় বলা হয়েছে, সব ধরণের সভা-সমাবেশ ও চারজনের অধিক জনসমাগম করা যাবে না।

এদিকে, নিহত সাংবাদিক বুরহান উদ্দিনকে রবিবার রাত আটটায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

সংবাদমাধ্যমসূত্রে জানা যায়, সাংবাদিক বোরহান উদ্দিনের মৃত্যুতে পৌর এলাকার রূপালি চত্বরে সোমবার বেলা আড়াইটায় শোকসভা করতে চেয়েছিলেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। পাশাপাশি, একই জায়গায় বেলা ৩টায় বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দিয়ে রেখেছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমানের নেতৃত্বে আওয়ামী লীগের একটি অংশ। আর তাদের এই কর্মসূচির মূল বিষয় ছিল, কাদের মির্জা তার ভাই সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ দলের অন্যান্য নেতার বিরুদ্ধে যে ‘মিথ্যাচার’ করে যাচ্ছেন, তার প্রতিবাদ জানানো।

কাদের মির্জা ও মিজানুর রহমানের সমর্থকদের মধ্যে সংঘর্ষের আশংকা এড়াতে সেখানে এখন ১৪৪ ধারা জারি করা হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার আওয়ামী লীগের এই দুই পক্ষের সমর্থকদের সংঘর্ষের ভিডিও চিত্র ধারণের সময় গুলিবিদ্ধ হয়েছিলেন দৈনিক বাংলাদেশ সমাচারের নোয়াখালী প্রতিনিধি বুরহান। গুলিবিদ্ধ অবস্থায় তাকে ঢাকা মেডিকেলে নেয়া হলে সেখানে তার মৃত্যু হয়। এই ঘটনার পর থেকেই কাদের মির্জা ও মিজানুর রহমানের দুইপক্ষ সাংবাদিক বোরহানকে নিজেদের দলের লোক বলে দাবি করে আসছে।

Advertisement
Share.

Leave A Reply