fbpx

২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৭৪ মৃত্যু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনায় আক্রান্ত হয়ে একদিনে প্রাণ হারালো ৭৪ জন। যা এ যাবৎকালের মধ্যে সর্বোচ্চ মৃত্যু বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। মঙ্গলবার দেশের সর্বোচ্চ মৃত্যু রেকর্ড করা হয় ৬৬ জন এবং বুধবার সর্বোচ্চ শনাক্ত রেকর্ড করা হয় ৭ হাজার ৬২৬ জন রোগী।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘন্টায় ৩৩ হাজার ১৯৩ নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৬ হাজার ৮৫৪ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৬৫ শতাংশ। এখন পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৬ লাখ ৬৬ হাজার ১৩২ জন।

বৃহস্পতিবার মৃত্যু হওয়া ৭৪ জনসহ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন ৯ হাজার ৫২১ জন। দেশে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৬৫ হাজার ৩০ জনে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত করা হয়। এরপরের বছর ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা শনাক্তের কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

দেশে করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা আবারো বেড়ে যাওয়ায়, ২৯শে মার্চ ১৮ দফা নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য মাস্ক পরা, সামাজিক দূরত্ব নিশ্চিত করা, জনসমাগম এড়িয়ে চলাসহ কঠোর স্বাস্থ্যবিধি মানার নির্দেশ দেয় স্বাস্থ্য বিভাগ।

Advertisement
Share.

Leave A Reply