fbpx

৫৩ রানেই শেষ বাংলাদেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জয়ের আশা নিয়েই মাঠে নেমেছিল বাংলাদেশ, শেষ সাত ব্যাটসম্যান মিলেই তুলে ফেলবে ২৬৩ রান এই বিশ্বাসটাও ছিল মনে। কিন্তু তা তো হয়নি, উল্টো নিজেদের টেস্ট ইতিহাসের দ্বিতীয় সর্বনিম্ন রানে অলআউট হওয়ার লজ্জা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে। ডারবান টেস্টের শেষ দিনে প্রথম সেশনেই সাত উইকেট তুলে নিয়েছে সাউথ আফ্রিকা; বাংলাদেশ আগের দিনের ১১ রানের সাথে যোগ করতে পেরেছে আর মাত্র ৪২ রান; হার ২২০ রানের বড় ব্যবধানে! শেষ ইনিংসের সবকটি উইকেটই নিয়েছেন সাউথ আফ্রিকার স্পিনাররা; মহারাজের সংগ্রহ সাতটি।

দ্বিতীয় ইনিংসের শুরুতেই তিন উইকেট হারালেও মুশফিকুর রহিম-লিটন দাসে ভরসা খুঁজছিল অনেকেই। কিন্তু দুই ব্যাটসম্যানই কেশব মহারাজের প্রথম দুই ওভারেই ফিরেছেন প্যাভিলিয়নে। তাদের দেখানো পথে হেঁটেছেন আরেক ব্যাটসম্যান ইয়াসির আলী রাব্বি। রাব্বিকে বোল্ড করে নিজের পাঁচ উইকেট পূরণ করেছেন মহারাজ। ৫ উইকেট তুলে নিতে মহারাজ করেছেন মাত্র ৩৫ বল!

২৬ রানেই ৬ উইকেট হারানো বাংলাদেশ শেষ অব্দি যেই ৫৩ রান স্কোরবোর্ডে তুলতে পেরেছে সেটাও নাজমুল হোসেন শান্তর ২৬ রানের ইনিংসে ভর করে। শান্ত ছাড়া দুই অঙ্কের রান পার করতে পেরেছেন আর মাত্র একজন, ‘তাসকিন আহমেদ’। তাসকিনের ব্যাট থেকে এসেছে ১৪ রান, যা দলের অন্য নয় ব্যাটসম্যানের করা রানের চেয়েও বেশি!

Advertisement
Share.

Leave A Reply