fbpx

শিক্ষক-শিক্ষিকাদের জন্য পার্সোনাল লোন এনেছে ব্র্যাক ব্যাংক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শিক্ষকতা পেশায় নিয়োজিত পেশাজীবীদের জন্য বিশেষ পার্সোনাল লোন ‘দিশারী’ চালু করেছে ব্র্যাক ব্যাংক। বাংলাদেশের যে কোন প্রান্তে যে কোন শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-শিক্ষিকা এখন থেকে সহজেই এই লোন সুবিধা পাবেন। শুধুমাত্র দেশের শিক্ষক-শিক্ষিকাদের জন্য প্রথমবারের মত চালুকৃত একটি বিশেষ ধরনের লোন প্রোডাক্ট এটি।

ব্র্যাক ব্যাংক সূত্র জানায়, পাঁচ বছরে পরিশোধযোগ্য এ সুবিধার আওতায় সবোর্চ্চ ২০ লাখ টাকা পর্যন্ত লোন নেওয়া যাবে। যা পেতে কোন জামানতের প্রয়োজন হবে না। এছাড়া আছে বিশেষ ইন্টারেস্ট রেট ও দ্রুততম সময়ে প্রসেসিং সুবিধা।

ব্যাংক সূত্র থেকে আরও জানা যায়, মাসে ন্যুনতম ১৭ হাজার টাকা বেতন পেলেই সরকারি, বেসরকারি, এমপিওভুক্ত স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও ব্র্যাক ব্যাংকের তালিকাভুক্ত ইংরেজি মাধ্যম স্কুলের শিক্ষক-শিক্ষিকা লোনের আবেদন করতে পারবেন। তাছাড়া, ব্র্যাকের ১৮৭টি শাখা ও ৬০০ টির বেশি এজেন্ট ব্যাংকিং আউটলেট থাকায় শিক্ষকরা দেশের যে কোন প্রান্ত থেকে এ লোনের সুবিধা পাবেন।

‘দিশারী’ সম্পর্কে ব্র্যাক ব্যাংকের হেড অব রিটেইল ব্যাংকিং মো. মাহীয়ুল ইসলাম সংবাদমাধ্যমকে বলেন, শিক্ষক-শিক্ষিকাদের জন্য বিশেষায়িত কোন লোন না থাকায় আর্থিক খাত থেকে লোন সুবিধা পেতে প্রায়শই তাদের অসুবিধায় পড়তে হয়। ব্র্যাক ব্যাংক মূল্যবোধ ভিত্তিক একটি প্রতিষ্ঠান, তাই এই প্রোডাক্ট তৈরির সময় তারা শিক্ষকদের কথা চিন্তা করে তা তৈরি করেছে।

লোনের বিষয় নিয়ে আগ্রহী শিক্ষক-শিক্ষিকারা তাদের নিকটস্থ ব্র্যাক ব্যাংকের শাখায় গিয়ে অথবা কল সেন্টার ১৬২২১ নাম্বারে ফোন করে বিস্তারিত জানতে পারবেন। ব্যাংকের ওয়েবসাইটের এই লিংকে বিস্তারিত তথ্য পাওয়া যাবে –  https://www.bracbank.com/link/teachers_loan.html .

Advertisement
Share.

Leave A Reply