fbpx

বাংলাদেশ ও আমিরাতের মধ্যে চারটি সমঝোতা স্মারক সই

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

উচ্চশিক্ষা, বৈজ্ঞানিক গবেষণা ও কূটনৈতিক প্রশিক্ষণসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়াতে চারটি সমঝোতা স্মারকে সই করেছে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাত। গতকাল ৮ মার্চ (মঙ্গলবার) অনুষ্ঠিত দ্বিপাক্ষিক বৈঠকে এই  সমঝোতা স্মারক স্বাক্ষর করেন সংযুক্ত আরব আমিরাতের শিক্ষামন্ত্রী হুসেইন বিন ইব্রাহিম আল হাম্মাদি এবং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল কালাম আবদুল মোমেন।

এসময় দুবাই এক্সিবিশন সেন্টারে সংযুক্ত আরব আমিরাতের উপ-রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, এবং দুবাই আমিরাত-এর শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের এবং বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন।

দুবাইয়েরও শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম, দুই দেশের মধ্যে এমিরেটস ফ্লাইট পরিচালনার প্রয়োজনীয়তার উপর গেুরুত্বারোপ করেন । বৈঠকে শেখ হাসিনা বলেন, তাঁর সরকার এখন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ করছে। তিনি বলেন,আমরা এই লক্ষ্যে আমাদের সক্ষমতা বাড়ানোর চেষ্টা করছি।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে সংযুক্ত আরব আমিরাতের বিপুল পরিমাণ বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ রয়েছে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী কোভিড-১৯ মহামারী সফলভাবে মোকাবেলায় সংযুক্ত আরব আমিরাত সরকারের প্রশংসা করেন। শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম এ প্রসঙ্গে বাংলাদেশ সরকারের প্রশংসা করে বলেন, কোভিড-১৯ ব্যবস্থাপনায় আপনিও ভাল করেছেন। শেখ হাসিনা দুবাইয়ের অসাধারণ উন্নয়নের জন্য আল মাকতুমের প্রশংসা করেন।

সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী আন্তর্জাতিক নারী দিবস উদযাপনের প্রাক্কালে সংযুক্ত আরব আমিরাত সফর করায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানানো হয়।

Advertisement
Share.

Leave A Reply